• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ছেলেধরা গুজবে বিদ্যালয়ে যাচ্ছে না শিক্ষার্থীরা

  সাপাহার প্রতিনিধি, নওগাঁ

২২ জুলাই ২০১৯, ১৭:০০
নওগাঁ
ছবি : দৈনিক অধিকার

সারাদেশে 'ছেলেধরা' গুজবে নওগাঁর সাপাহার উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীর সংখ্যা ক্রমশ হ্রাস পাচ্ছে। খোঁজ নিয়ে জানা গেছে বেশ কিছু দিন পূর্বে দেশের বৃহৎ পদ্মা সেতুতে মাথা লাগবে গুজব ছড়িয়ে পড়ে সারা দেশে। সে থেকে দেশের বিভিন্ন স্থানে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে মারাও গেছে বেশ কয়েকজন নারী-পুরুষ।

সম্প্রতি সাপাহার উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিকাল বেলা এক মানসিক ভারসাম্যহীন পাগলকে ধরে স্থানীয় থানা পুলিশকে সোপর্দ করে স্থানীয় জনতা। পরে জানা যায় তিনি মানসিক ভারসাম্যহীন এবং উপজেলার কলমুডাঙ্গা গ্রামে সন্ধ্যা বেলা পার্শ্ববর্তী গ্রামের এক মানসিক ভারসাম্যহীন (অর্ধপাগল) ব্যক্তিকে ছেলে ধরা মনে করে জনগণ গণপিটুনি দেয়।

সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে। বর্তমানে ছেলেধরা আতঙ্ক (গুজব) দেশের সব স্থানে জোরালোভাবে পৌঁছার কারণে উপজেলার পিছলডাঙ্গা, কলমুডাঙ্গা, গোয়ালা, বৈদ্যপুর, বাহাপুর, খেড়ুন্দা, শিরন্টি, গোপালপুরসহ প্রায় সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিশু শ্রেণি থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত সকল ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা ৫০% এর নিচে নেমে এসেছে। অচিরেই এ আতঙ্ক কেটে উঠতে না পারলে বিদ্যালয়গুলোতে অসংখ্য শিক্ষার্থী ঝরে পড়তে পারে বলে উপজেলার শিক্ষানুরাগী মহল ধারণা করছে।

এ ব্যাপারে একাধিক অভিভাবকদের সঙ্গে কথা হলে তারা জানান, গুজবটি এলাকায় যেভাবে ছড়িয়ে পড়েছে তাতে আমাদেরও ভয় হচ্ছে ছেলে-মেয়েকে হাত ছাড়া করতে।

ঘটনার তথ্য জানতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল আলমের সঙ্গে কথা হলে তিনি ঘটনার সত্যতা শিকার করেন এবং সকল শিক্ষার্থীর অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, বিষয়টি নিছক গুজব ছাড়া আর কিছু নয়। জনগণের মধ্যে গণসচেতনতা বৃদ্ধি পেলেই এই গুজব আতঙ্ক কেটে যাবে। এছাড়া অপরিচিত কোনো ব্যক্তিকে ছেলেধরা সন্দেহ হলে কোনো বিশৃঙ্খলা না ঘটিয়ে তার বিষয়ে স্থানীয় থানায় সংবাদ দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড