• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহজলভ্য সরঞ্জামেই তৈরি হচ্ছে জাল রুপি, আটক ৩

  রাজশাহী প্রতিনিধি

২১ জুলাই ২০১৯, ১৪:১১
রাজশাহী
আটক জাল রুপি তৈরিকারী রুবেল হোসেন, মোকলেসুর ওরফে মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর হোসেন (ছবি: দৈনিক অধিকার)

রাজশাহী নগরীর রামচন্দ্রপুর কেদুর মোড় বৌ বাজার এলাকার একটি দুই তলা বাড়িতে অভিযান চালিয়ে ১০ লাখ ২৬ হাজার জাল রুপিসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-৫।

এ সময় তাদের ঘরে জাল রুপি তৈরির জন্য ব্যবহৃত ল্যাপটপ, আধুনিক প্রিন্টার ও বিভিন্ন কেমিকেলসহ অন্যান্য সরঞ্জাম জব্দ করা হয়। রবিবার (২১ জুলাই) দুপুর ১২টার দিকে শুরু হওয়া অভিযানটি চলে দুপুর দুইটা পর্যন্ত।

অভিযানে আটককৃতরা হলেন- রুবেল হোসেন, মোকলেসুর ওরফে মোসাদ্দেক হোসেন ও জাহাঙ্গীর হোসেন। তারা চলতি মাসে বাড়িটি ভাড়া নিয়ে বাড়িতেই জাল রুপি তৈরি করছিল।

(ছবি : দৈনিক অধিকার)

জাল রুপির কারখানা সন্দেহে এই বাড়িতে অভিযান চলছে (ছবি: দৈনিক অধিকার)

আটককৃতদের মধ্যে রুবেল হোসেনের বাড়ি রাজশাহীর গোদাগাড়ীতে। সে গোদাগাড়ী ডিগ্রী কলেজে অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। আর মোসাদ্দেক হোসেনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকায় এবং জাহাঙ্গীরের বাড়ি নাটোরে। এদের মধ্যে রুবেলকে গত সাত সেপ্টেম্বর এক কোটি জাল রুপিসহ গ্রেপ্তার করা হয়েছিলো।

(ছবি : দৈনিক অধিকার)

জাল রুপি তৈরির সরঞ্জাম (ছবি : দৈনিক অধিকার)

র‌্যাব-৫ এর ভারপ্রাপ্ত অধিনায়ক সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, ঈদকে সামনে রেখে একটি চক্র জাল রুপি তৈরি করছে এমন অভিযোগ আমাদের কাছে ছিল। এরপর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৌ বাজার এলাকার নুর মিয়ার দুই তলা বাড়িটি গত রাত থেকে নজরদারিতে রাখে র‌্যাবের সদস্যরা। পরবর্তীতে তাদের অবস্থান নিশ্চিত হবার পর দুপুর সোয়া ১২টার দিকে র‌্যাবের একটি টিম বাড়ির দুই তলার পূর্বের একটি কক্ষে অভিযান চালায়। ঘরটি তল্লাশি করে ১০ লাখ ২৬ হাজার জাল রুপি ও তৈরির সরঞ্জাম পাওয়া যায়। এ সময় ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে তিনজনকে আটক করা হয়।

এদের মধ্যে রুবেল গত বছর চাঁপাইনবাবগঞ্জে এক কোটি জাল রুপিসহ গ্রেফতার হয়েছিল। জামিনে মুক্তি পেয়ে দুই মাস আগে সে রাজশাহীতে বাসা ভাড়া নেয়। এখানেও সে একই কাজ শুরু করে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

ওডি/এএন/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড