• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাম্পে অপরাধ রোধে রোহিঙ্গা নেতারা সোচ্চার

  কক্সবাজার প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ২২:৫৪
রোহিঙ্গা শিবির
রোহিঙ্গা শিবির (ছবি- দৈনিক অধিকার)

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা শিবিরে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ প্রবণতা অস্বাভাবিক বেড়ে গেছে। এমন অবস্থায় শিবিরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রোহিঙ্গা নেতারা সোচ্চার হয়ে উঠেছেন।

শনিবার (১৯ জুলাই) দুপুরে টেকনাফের লেদা অনিবন্ধিত রোহিঙ্গা শিবিরে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ রোধে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

এই শিবিরের নেতাদের স্ব-উদ্যোগে ফোরকানিয়া মাদ্রাসায় রোহিঙ্গাদের নিয়ে এই সভা আয়োজন করা হয়। সেখানে উপস্থিতি সকলকে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ড রোধে সোচ্চার থাকতে বলেছেন টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলপমেন্ট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম।

টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের ডেভেলপমেন্ট ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, শিবিরে অপরাধ কর্মকান্ড বেড়ে যাওয়ায় রোহিঙ্গা নেতাদের নিয়ে সভা আয়োজন করা হয়েছে। শিবিরে ইয়াবা ও মানব পাচারসহ বিভিন্ন অপরাধ বন্ধে আমরা সবাই এক সঙ্গে কাজ করছি।

এতো বিপুল পরিমাণ রোহিঙ্গা জনগোষ্ঠীদের জায়গায় দেওয়া জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়ে চেয়ারম্যান মোহাম্মদ আলম বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের জায়গা দিয়ে কি অপরাধ করেছে? যদি তা না হয় গুটি কয়েক রোহিঙ্গা অপরাধীদের জন্য রোহিঙ্গা জনগোষ্ঠী বদনামের ভাগ নিবেন না। ফলে এখন থেকে রোহিঙ্গা শিবিরে কাউকে অপরাধ কর্মকান্ড করতে দেওয়া হবে না।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড