• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উগ্রবাদী বই ও লিফলেটসহ দুই জঙ্গি আটক

  যশোর প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ১৯:০৩
সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে যশোরের ভারপ্রাপ্ত কমান্ডার ও এএসপি শাহিনুর ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

যশোরের মণিরামপুর উপজেলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলামের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (২০ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৬, যশোরের ভারপ্রাপ্ত কমান্ডার ও এএসপি শাহিনুর ইসলাম এ তথ্য জানান।

এর আগে শুক্রবার (১৯ জুলাই) গভীর রাতে উপজেলার সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের বাড়ি থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- উপজেলার সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আবু বক্কার সিদ্দিক ও একই গ্রামের আব্দুল গফুরের ছেলে রায়হান উদ্দিন।

সংবাদ সম্মেলনে এএসপি শাহিনুর ইসলাম বলেন, রায়হান উদ্দিন ও আবু বক্কার সিদ্দিক মণিরামপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে আনসার-আল-ইসলাম সংগঠনের অর্থ সংগ্রহের কাজ করত। আধুনিক প্রযুক্তিগতভাবে এ সংগঠন তাদের সদস্য সংগ্রহ করে থাকে উল্লেখ করে তিনি আরও বলেন, ফেসবুক ফ্রেন্ডশিপের মাধ্যমে প্রথমে অনলাইনে যোগাযোগ করে এবং পরে অজ্ঞাতনামা আনসার-আল-ইসলামের সদস্যদের মাধ্যমে সংগঠনে যোগদান করে তারা।

আটককৃত জঙ্গি সদস্য রায়হান উদ্দিন ও আবু বক্কার সিদ্দিক (ছবি : দৈনিক অধিকার)

এএসপি জানান, যোগদানের পরে সদস্য নির্বাচন, সদস্য সংগ্রহ ছাড়াও বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ করে তাদের সংগঠনের শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত হয় দেলোয়ার ও আবু বক্কার। সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায়সহ সংগঠনে সম্পৃক্ততার জন্য আমন্ত্রণ ছাড়াও অনলাইনের মাধ্যমে বিভিন্ন কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে রায়হান ও আবু বক্কার। প্রসঙ্গত, আটক রায়হান উদ্দিন নাগর ঘোপ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও কেশবপুর পাইলট স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাশ করেছে। অপরদিকে আবু বক্কার সিদ্দিক বাঙ্গালিপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর কেশবপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়ে পাস করেছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড