• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গায়ে কেরোসিন ঢেলে স্কুলছাত্রীর আত্মহত্যা

  পাবনা প্রতিনিধি

২০ জুলাই ২০১৯, ১৭:১২
নিহত
নিহত স্কুলছাত্রী শারমিন আক্তার (ছবি : দৈনিক অধিকার)

পাবনার চাটমোহর উপজেলায় গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে শারমিন আক্তার (২৪) নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত ১টার দিকে উপজেলার হরিপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত শারমিন উপজেলার হরিপুর ইউনিয়নের চড়ইকোল পশ্চিমপাড়া গ্রামের আবু সাইদের মেয়ে ও চড়ইকোল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শারমিনের বাবা আবু সাঈদ ঢাকায় রিকশা চালান। বাড়িতে শারমিন তার দুই বোন ও এক ভাইসহ মায়ের সঙ্গে থাকে। তিন বছর আগে চড়ইকোল উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়া অবস্থায় পার্শ্ববর্তী বড়াইগ্রাম উপজেলার চামটা গ্রামে শারমিনের বিয়ে হয়। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় বছর দেড়েক আগে ছাড়াছাড়ি হয়ে যায় তাদের। এরপর বাড়িতে থেকে শারমিন আবার লেখাপড়া শুরু করে। তারা বলেন, চলতি বছরে নবম শ্রেণিতে ভর্তি হয়ে নিয়মিত লেখাপড়া করছিল শারমিন।

শুক্রবার রাতের খাবার শেষে বাড়ির সবাই যে যার মতো ঘুমিয়ে পড়েন। রাত একটার দিকে চিৎকার শুনে সবাই ঘরের বাইরে বের হয়ে দেখেন শারমিন বাড়ির পাশে একটি গাছের নিচে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে। এরপর স্বজনেরা আগুন নেভালেও শেষ রক্ষা হয়নি তার।

নিহতের বাবা আবু সাঈদ জানান, ‘আমি ঢাকায় থাকি। রাত দুইটার দিকে গায়ে আগুন দিয়ে শারমিনের মৃত্যুর খবর পাই। কী কারণে মেয়েটা আত্মহত্যা করল তা বুঝতে পারছি না। এখানে অন্য কোনো ঘটনা আছে কি না, তাও জানি না।’ তবে মেয়ের মাথায় একটু সমস্যা ছিল বলেও দাবি করেন তিনি।

চড়ইকোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস রঞ্জন তলাপাত্র জানান, শারমিন স্কুলে ক্লাস এইট পর্যন্ত পড়া অবস্থায় তার বাবা-মা বিয়ে দেয় শারমিনের। স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর গত জানুয়ারি মাসে পুনরায় স্কুলে পড়ালেখা করার জন্য বিদ্যালয়ে আসে শারমিন। পরে তাকে ক্লাস নাইনে রেজিস্ট্রেশন করানো হয়। তিনি বলেন, শারমিন নিয়মিত ক্লাস করত। সর্বশেষ গত বৃহস্পতিবারও (১৮ জুলাই) সে স্কুলে এসেছিল। তার কথাবার্তা শুনে কখনও মনে হয়নি তার মাথায় কোনো সমস্যা ছিল।

এ ব্যাপারে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলেই মনে হয়েছে। এ ঘটনায় থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, এ ঘটনার পেছনে অন্য কোনো ঘটনা আছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। ময়না তদন্ত প্রতিবেদন হাতে পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড