• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্য কমপ্লেক্সে নেই সাপের বিষের প্রতিষেধক

অসহায় চিকিৎসক, পথেই মরলেন নারী

  শ্রীনগর প্রতিনিধি, মুন্সীগঞ্জ

১৮ জুলাই ২০১৯, ১৭:১৬
শ্রীনগর
ছবি : উপ-জেলার মানচিত্র

মুন্সীগঞ্জের শ্রীনগরে বিষাক্ত সাপের কামড়ে সাফিয়া বেগম (৬০) নামে এক নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। উপজেলার কুকুটিয়া ইউনিয়নের বনগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল সাড়ে ৬ টার দিকে নারী বসত ঘরে শোয়ে থাকা অবস্থায় তাকে একটি সাপ কামড় দেয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপালে নেওয়া হলে দুপুর ১২ টার দিকে তার মৃত্যু হয়।

নিহত, সাফিয়া বেগম বনগাঁও গ্রামের প্রয়াত মো. মোসলেম শেখের স্ত্রী।

স্থানীয়রা জানান, এখন বর্ষাকাল এলাকায় বিষাক্ত সাপের উপদ্রুপ বেড়েছে। সাপে কাটা রোগী সাফিয়া বেগমকে নিয়ে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নেওয়া হয়। পরে জানা যায় সেখানে সাপেকাটার ভ্যাকসিন নেই। বাধ্য হয়ে রোগী নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যেতে হয়।এর এতে পথেই মৃত্যু হয় তার। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সৈয়দ রেজাউল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দেড় বছর আগে সাপে কাটা রোগীর প্রতিষেধক ভ্যাকসিন এসেছিলো। সরকারের পক্ষ থেকে এখন ভ্যাকসিন আসছেনা বিধায় সাপে কাটা রোগীদের চিকিৎসা সেবা দিতে পারছিনা।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড