• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণের ১৬ দিন পর শিশুর গলিত লাশ উদ্ধার

  ফরিদপুর প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৭:০৭
নিহত
নিহত শিশু আবু বাকার (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় অপহরণের ১৬ দিন পর আবু বাকার (৭) নামে এক শিশুর গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৭ জুলাই) সকালে উপজেলার পুরাপাড়া ইউনিয়নের একটি খাল থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত আবু বাকার পুরাপাড়া ইউনিয়নের মেহেরদিয়া গ্রামের পাচু খলিফার ছেলে ও মেহেরদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। বুধবার হত্যাকারীদের স্বীকারোক্তি অনুযায়ী তাদের দেখানো স্থানে অভিযান চালিয়ে ওই শিশুর মরদেহটি উদ্ধার করে পুলিশ।

হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ তিনজনকে আটক করে। আটককৃতরা হলেন- মেহেরদিয়া গ্রামের টুকু খলিফার ছেলে ও নিহত আবু বাকারের চাচাতো ভাই জিনদার খলিফা শাওন (২২), একই গ্রামের কাঞ্চু শেখের ছেলে অটোবাইক চালক মাহাবুব শেখ (২৫) ও ইমদাদ শেখ।

পুলিশ জানায়, দুই দিন আগে আবু বাকারের আপন চাচাতো ভাই একই গ্রামের মৃত টুকু খলিফার ছেলে জিনদার খলিফা শাওনকে পুলিশ আটকের পর জিজ্ঞাসাবাদ করে। এ সময় শাওন আবু বাকারকে হত্যার কথা স্বীকার করে। স্বীকারোক্তিতে শাওন জানায়, শিশু আবু বাকারকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যার পর কুমার নদের কচুরীপানার নিচে লাশ লুকিয়ে রাখে তারা।

শিশু আবু বাকারের মুত্যুতে স্বজনদের আহাজারি (ছবি : দৈনিক অধিকার)

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান জানান, আবু বাকারকে হত্যার পর ওই দিন রাতেই হত্যাকারী তার আপন চাচাতো ভাই শাওন মুঠোফোনে একটি সিমকার্ড লাগিয়ে নিহতের পরিবারের কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় ও প্রাপ্ত বিভিন্ন তথ্যের ভিত্তিতে নগরকান্দা থানা পুলিশ শাওনকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী ঘটনার সঙ্গে জড়িত অটোবাইক চালক মাহাবুব শেখ ও ইমদাদ শেখকে আটক করা হয়।

পরে বুধবার সকাল ১০টার দিকে শাওনের দেখিয়ে দেওয়া পুরাপাড়া খালের কচুরীপানার নিচ থেকে গলিত অবস্থায় আবু বাকারের লাশ উদ্ধার করা হয়।

ওসি বলেন, শিশু আবু বাকারকে অপরহণের পর মুক্তিপণ দাবি ও হত্যার ঘটনায় জিনদার খলিফা শাওন ও ইমদাদ শেখসহ অটোবাইক চালক মাহবুব শেখকে আসামি করে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, গত ১ জুলাই আবু বাকার নিখোঁজ হয়। পরে নিখোঁজের ঘটনায় আবু বাকারের পিতা বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড