• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুরে জিপিএ-৫-এ ছেলেরা ও পাসে মেয়েরা এগিয়ে

  দিনাজপুর প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৫:৫৩
ফলাফল প্রকাশ
ফলাফল প্রকাশের পর শিক্ষার্থীদের উল্লাস (ছবি- দৈনিক অধিকার)

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭১.৭৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৯ জন শিক্ষার্থী।

বুধবার (১৭ জুলাই) দুপুরে দিনাজপুর শিক্ষাবোর্ডের অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান।

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, এবারে দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে ৮টি জেলার মোট ৬৫৮টি কলেজের ১ লাখ ২৬ হাজার ৩৭৯ জন শিক্ষার্থী ১৯৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে। তার মধ্যে পাস করেছে ৮৯ হাজার ২৩৩ জন। মোট পাসের হার ৭১ দশমিক ৭৮ শতাংশ।

ফলাফল প্রকাশের পর সহপাঠীদের মিষ্টি খাওয়াচ্ছে শিক্ষার্থীরা (ছবি- দৈনিক অধিকার)

তিনি জানান, এবারে এই বোর্ডের ফলাফলে পাসের হারে ছাত্রীরা এগিয়ে থাকলেও জিপিএ-৫-এ এগিয়ে রয়েছে ছাত্ররা। ছাত্রদের পাসেরর হার ৬৮ দশমিক ৩৭ শতাংশ, আর ছাত্রীদের ৭৫ দশমিক ৩৯ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ২৭২ জন ছাত্র ও অপরদিকে ছাত্রীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৭৭৭ জন।

তিনি আরও জানান, মোট ৭টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কেউই পাশ করতে পারেনি আর শতভাগ পাশ করেছে ২০টি প্রতিষ্ঠান থেকে। এই বোর্ডে শুধুমাত্র ইংরেজিতেই অকৃতকার্য হয়েছে ২৯ হাজার ৬৮ জন শিক্ষার্থী।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড