• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গণধর্ষণের পর হত্যা, ৫ জনের ফাঁসির আদেশ

  খুলনা প্রতিনিধি

১৬ জুলাই ২০১৯, ১৫:৩২
আসামি
দণ্ডপ্রাপ্ত আসামিরা (ছবি- দৈনিক অধিকার)

খুলনায় একটি বেসরকারি ব্যাংকের কমকর্তা পারভীন সুলতানাকে লোমহর্ষক গণধর্ষণের পর হত্যা ও একই সঙ্গে তার বাবা ইলিয়াস আলীকে হত্যা মামলায় পাঁচ আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত প্রত্যেক আসামিকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন।

মঙ্গলবার ( ১৬ জুলাই) দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিচারক মো. মহিদুজ্জামান এই রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় দুই মামলার পাঁচ আসামির মধ্যে- সাইফুল ইসলাম পিটিল, মো. লিটন, আবু সাঈদ ও আজিজুর রহমান পলাশ উপস্থিত ছিল। অপর আসামি শরিফুল ইসলাম পলাতক রয়েছেন।

হত্যাকণ্ডের শিকার বাবা ও মেয়ে (ছবি- সংগৃহীত)

মামলার বিবরণে জানা যায়, খুলনা মহানগরীর লবণচরা থানার বুড়ো মৌলভী দরগা এলাকার বাসিন্দা এক্সিম ব্যাংকের কমকর্তা পারভীন সুলতানাকে ২০১৫ সালের ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় নিজ বাসায় গণধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে দুবৃর্ত্তরা। এই ঘটনা দেখে ফেলায় পারভীনের বৃদ্ধ বাবা ইলিয়াস আলীকেও শ্বাসরোধ করে হত্যা করে ঘরে থাকা স্বর্ণালঙ্কার লুটপাট করে দুর্বৃত্তরা। হত্যার পর লাশ দুটি বাড়ির ভেতর সেফটি ট্যাংকে গুম করে রাখে।

ওই ঘটনায় পারভীন সুলতানার ছোট ভাই রেজাউল আলম বিপ্লব বাদী হয়ে ১৯ সেপ্টেম্বর ও ২১ সেপ্টেম্বর দুইটি মামলা দায়ের করেন। মামলায় পাঁচজনকে আসামি করা হয়। মামলার আসামি মো. লিটন ও আবু সাঈদ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর ২০১৬ সালের ৯ মে এবং ২৪ মার্চ আদালতে চার্জশিট দাখিল করা হয়। দুইটি মামলায় ৫০ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড