• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপদ সীমার উপরে খোয়াই নদীর পানি

২০ গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত

  চুনারুঘাট প্রতিনিধি, হবিগঞ্জ

১৫ জুলাই ২০১৯, ২৩:০৫
বন্যা
বন্যায় নিম্নাঞ্চলের একটি রাস্তা ডুবে গেছে (ছবি : দৈনিক অধিকার)

টানা বর্ষণ ও ত্রিপুরা থেকে নেমে পাহাড়ি ঢলের পানিতে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ৭টি ইউনিয়নের কমপক্ষে ২০টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যায় এসব এলাকার আউশ ফসল ও বীজতলা এখন পানির নিচে। খোয়াই নদীর পানি বিপদ সীমার ১৭০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়া করাঙ্গী ও সুতাং নদীর পানিতে তলিয়ে গেছে বেশ কয়েকটি গ্রামের ফসল।

সোমবার (১৫ জুলাই) সরেজমিনে দেখা যায়, বন্যায় উপজেলার সাটিয়াজুরী, রানীগাঁও, মিরাশী, আহম্মদাবাদ, দেওরগাছ, পাইকপাড়া, শানখলা ও উবাহাটা ইউনিয়নের কমপক্ষে ২০টি গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বিশেষ করে সাটিয়াজুরী এলাকার বেশ কয়েকটি গ্রামে করাঙ্গী নদীর পানি প্রবেশ করেছে। অপরদিকে সুতাং নদীর পানি শানখলা ও পাইকপাড়া ইউনিয়নের অনেক গ্রামে প্রবেশ করেছে। ফলে পানিবন্দি হয়ে পড়েছে এসব এলাকার মানুষ।

বর্ষণে ভেঙে পড়েছে নিম্নাঞ্চলের একটি রাস্তা (ছবি : দৈনিক অধিকার)

শানখলা ইউনিয়নের চেয়ারম্যান ফজলুর রহমান তরফদার জানান, তার ইউনিয়নের ১০ থেকে ১২টি গ্রামের ফসলসহ রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে। বিশেষ করে পাহাড়ি ঢলে লালচান্দ, মহিমাউড়া, মির্জাপুর, জোয়ারলালচান্দ, রমাপুরসহ বেশ কয়েকটি গ্রামের রোপা আউশ, বীজতলাসহ ফসলের ক্ষেত পানিতে তলিয়ে গেছে। বন্যার বিষয়টি তিনি উপজেলা প্রশাসনকে জানিয়েছেন বলেও উল্লেখ করেন।

এদিকে সাটিয়াজুরী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রশিদ জানান, তার ইউনিয়নেরও প্রায় ১০ থেকে ১২টি গ্রামের নিম্নাঞ্চল ইতোমধ্যেই পানিতে তলিয়ে রয়েছে। তিনি বলেন, রোপা আউশ ধান ও বীজতলাসহ রাস্তাঘাট পানির নিচে থাকায় মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে। এছাড়া অনেকের বাড়িঘরেও পানি উঠতে শুরু করেছে উল্লেখ করে তিনি আরও বলেন, করাঙ্গী নদীতে পাহাড়ি ঢলের পানি বাড়ছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম জানান, বন্যার বিষয়টি পর্যবেক্ষণ করছি। অনেক এলাকাতে ইতোমধ্যেই পানি প্রবেশ করলেও বড় ধরনের বন্যার কোন আশংকা নেই।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড