• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত থেকে আসা পানিতে আখাউড়া স্থলবন্দর প্লাবিত

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১৪:১৬
বন্যা
আখাউড়া স্থলবন্দর ( ছবি : দৈনিক অধিকার)

দিনভর ভারী বর্ষণ এবং ভারতের ত্রিপুরা রাজ্য থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের বেশ কিছু অংশ।

সরজমিনে গিয়ে দেখা যায়, আখাউড়া স্থলবন্দর এলাকার পাশ দিয়ে বয়ে চলা কালন্দি খাল দিয়ে ভারতীয় ঢলের পানি বাংলাদেশে প্রবেশ করছে। এতে করে আখাউড়া স্থলবন্দরের বেশ কিছু অংশসহ উপজেলার দক্ষিণ ইউনিয়নের আখাউড়া-আগরতলা সড়কের দুপাশের কালিকাপুর, বীরচন্দ্রপুর, আবদুল্লাহপুর ও বঙ্গেরচর গ্রামের জমি ও রাস্তাঘাট তলিয়ে যাচ্ছে। এতে সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অন্যদিকে টানা বর্ষণ ও ত্রিপুরা রাজ্যের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে হাওড়া নদীর বাঁধ ভেঙে মোগড়া ইউনিয়নের খলাপাড়া, ধাতুর পহেলা, কুসুমবাড়ি, কর্নেল বাজার নিচু এলাকার বাড়িঘরে পানি উঠতে শুরু করেছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে এলাকাবাসী।

আখাউড়া স্থলবন্দরের ব্যাবসায়ী রাজিব ভুঁইয়া দৈনিক অধিকারকে জানান, পাহাড়ি ঢলে ভারতের ত্রিপুরা রাজ্যে থেকে নেমে আসা পানিতে আমাদের অফিসের ভেতরে পানি থাকার কারণে আমরা অফিসিয়াল কার্যক্রম চালাতে পারছি না তবে আমদানি-রফতানি আগের মতোই স্বাভাবিক রয়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা দৈনিক অধিকারকে জানান, হাওড়া বাঁধ ভেঙে পানিতে তলিয়ে যাওয়া এলাকাগুলো ইতোমধ্যে পরিদর্শন করা হয়েছে এবং নিয়মিত ওই সব এলাকার খোঁজ খবর রাখা হচ্ছে।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড