• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি

  জামালপুর প্রতিনিধি

১৫ জুলাই ২০১৯, ১০:১০
যমুনা নদীর পানি
যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ১১৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা ভারী বর্ষণে জামালপুরের বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়ে ভয়াবহ রুপ নিয়েছে। ইতোমধ্যে জেলার সাতটি উপজেলায় ৩৭টি ইউনিয়ন প্লাবিত হয়েছে।

জামালপুরে গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি ৩৮ সেন্টিমিটার বেড়ে সোমবার সকালে যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ১১৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনার পানি বিপদসীমা অতিক্রম করায় ৩৭টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে পুকুরের মাছ, গরুর খাবার, বির্স্তিণ ফসলেন মাঠ। বন্ধ হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। বন্যা কবলিত এলাকায় ১৪৫টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। জামালপুরে বন্যা কবলিত এলাকায় প্লাবনের দুর্গতিতে পরেছে ৪৪ হাজার পরিবারের ২ লাখের অধিক মানুষ। এরই মধ্যে জেলা প্রশাসনের তরফ থেকে অসহায় মানুষদের জন্য ৯০ মেট্রিকটন চাল ও নগদ ৫ লাখ টাকা বরাদ্দ করেছে। এদিকে পানি বাড়ার সঙ্গে সঙ্গে শিশু খাদ্য, বিশুদ্ধ পানির ও শুকনো খাবারের সংকট দেখা দিয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড