• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুধ নিয়ে বিপাকে খামারিরা

  পাবনা প্রতিনিধি

১৪ জুলাই ২০১৯, ২২:২৫
ব্র্যাক চিলিং সেন্টার
ব্র্যাক চিলিং সেন্টার ( ছবি : দৈনিক অধিকার )

পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় জগাতলা বাজারে অবস্থিত ব্র্যাক চিলিং সেন্টারে দুধ সংগ্রহ বন্ধ রাখা হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) নকল দুধ তৈরির কারিগর সঞ্জয় ঘোষ আটকের পর থেকে তারা দুধ কেনা বন্ধ রেখেছে। আটককৃত ওই সঞ্জয় ঘোষ ছিলেন ব্রাক চিলিং সেন্টারের নিয়মিত সরবরাহকারী। হঠাৎ দুধ কেনা বন্ধ করায় প্রকৃত খামারিরা তাদের প্রতিদিনের উৎপাদিত প্রায় সাড়ে সাত হাজার লিটার দুধ নিয়ে বিপাকে পড়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, এলাকার কতিপয় অসাধু ব্যবসায়ীরা বেশ কয়েকদিন থেকে এখানকার ব্র্যাক, আকিজ, মিল্কভিটা ও প্রাণের চিলিং সেন্টার গুলোতে ভেজাল দুধ বিক্রি করে আসছেন।

কয়েকজন খামারি বলেন, নকল দুধ তৈরির কারিগর সঞ্জয় ঘোষ আটকের আগ পর্যন্ত তারা ব্র্যাক চিলিং সেন্টারে দুধ বিক্রি করতেন। তারা আরও জানান, ভাঙ্গুড়া প্রাণ ডেইরি চিলিং সেন্টারেও সঞ্জয় ঘোষের ভেজাল দুধ কেনা হতো। ভেজাল দুধ তৈরিকারী ধরা পড়ার পর থেকে চিলিং সেন্টারগুলো তাদের সাথে অসহযোগিতা আচারণ করছে বলে অভিযোগ খামারিদের।

পারভাঙ্গুড়া গ্রামের দুধের কালেকটিং ম্যানেজার হারুন আলী বলেন, ব্র্যাকের আওতায় আমরা ২৬ জন ম্যানেজার ও ৫১ জন খামারি দৈনিক ৭ হাজার ৫শ লিটার দুধ সরবরাহ করতাম। হঠাৎ দুধ না নেওয়ায় আমরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছি।

খামারী নুর সাঈদ ও গোলজার হোসেন বলেন, আমাদের গাভীর দুধ বিশুদ্ধ হওয়া সত্ত্বেও ব্র্যাক চিলিং সেন্টার দুধ কেনা বন্ধ রাখায় আমরা ক্ষতির সম্মুখীন হচ্ছি। তাই দ্রুত এই সমস্যা সমাধানের জন্য আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

তবে এ ঘটনায় ব্রাক চিলিং সেন্টারের ব্যবস্থাপক খোরশেদ আলম দুধ ক্রয় বন্ধ রাখার বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান। ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড