• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই দফায় ধর্ষণের পর হত্যাচেষ্টা করে মেয়রপুত্র

  শরীয়তপুর প্রতিনিধি

১১ জুলাই ২০১৯, ২১:৩৯
ধর্ষক মাসুদ ব্যাপারী
ধর্ষক মেয়রের ছেলে মাসুদ ব্যাপারী ( ফাইল ফটো )

শরীয়তপুর জাজিরা উপজেলায় কলেজছাত্রী ধর্ষণ মামলায় পৌরসভার মেয়র ইউনুছ ব্যাপারীর ছেলে মাসুদ ব্যাপারীকে আটকের ৮ দিনের মাথায় জামিন দেন আদালত। ধর্ষককে জামিন দেওয়ায় লোকমুখে ক্ষোভ প্রকাশ হয়। এরপর জামিনের ৩ দিন পর বৃহস্পতিবার (১১ জুলাই) আবারও মাসুদ ব্যাপারীকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মামলার ৮ দিনের মাথায় মঙ্গলবার (৮ জুলাই) একই আদালতের একজন ভারপ্রাপ্ত নারী বিচারক মাসুদ ব্যাপারীকে অন্তবর্তীকালীন জামিন দেন। মাসুদকে জামিন দেওয়ার পর ফুঁসে ওঠে শরীয়তপুরের সুশীল সমাজ। পরে বুধবার (১০ জুলাই) শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এরপর বৃহস্পতিবার মাসুদ ব্যাপারীকে আদালতে হাজির করে জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস। এ সময় আদালতে উপস্থিত ছিলেন ভিকটিম ও তার মা-বাবা।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মির্জা হযরত আলী দৈনিক অধিকারকে জানান, গত ৮ জুলাই জজ সাহেব ছিলেন না। ম্যাডাম ভারপ্রাপ্তের দায়িত্বে থেকে জামিন দিয়েছেন। ওয়ার্ডার সিটে ১১ জুলাই পর্যন্ত ছিলো। পরে তারা জামিন স্থায়ী করার জন্য আবেদন করেছিল। এর বিরোধীতা করেছে রাষ্ট্রপক্ষের আইনজীবী। পরে আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, গত ২৯ জুন রাতে ওই কলেজছাত্রী ধর্ষণের শিকার হন। জাজিরার মুলনা ইউনিয়নের একটি গ্রামে তাদের বাড়ি। তিনি পড়ালেখার পাশাপাশি স্থানীয় একটি রোগ নির্ণয় কেন্দ্রে কাজ করেন। জাজিরা পৌর এলাকার আক্কেল মাহমুদ মুন্সিকান্দি মহল্লার বাসিন্দা মাসুদ ব্যাপারী ওই কলেজছাত্রীর দুঃসম্পর্কের আত্মীয়। ২৯ জুন বিকালে স্ত্রীর সঙ্গে দেখা করার কথা বলে ওই ছাত্রীকে বাড়িতে আসতে বলে মাসুদ। ওই ছাত্রী রোগ নির্ণয় কেন্দ্রের কাজ শেষ করে সন্ধ্যা ৭টার দিকে মাসুদের বাড়িতে যান। সেখানে মাসুদের পরিবারের কাউকে না দেখে ফিরে আসার চেষ্টা করেন। এ সময় মাসুদ তাকে ঘরে আটকে রাখেন।

এরপর দুই দফা তাকে ধর্ষণ করা হয়। ধর্ষণের পর শ্বাসরোধ করে ওই ছাত্রীকে হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগ করা হয় মামলার অভিযোগ পত্রে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড