• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ছেলে ধরা' গুজবের অবসান

  লক্ষ্মীপুর প্রতিনিধি

০৯ জুলাই ২০১৯, ১৫:৪৪
লক্ষ্মীপুর
পুলিশ সুপারের মতবিনিময় সভা (ছবি : দৈনিক অধিকার)

‘ছেলে ধরা বা মানব পাচার’ নিয়ে সম্প্রতি লক্ষ্মীপুরে যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে, তার অবসান ঘটালেন পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন। এ বিষয়ে তিনি মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ের হলরুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

এ সময় পুলিশ সুপার মাহাতাব উদ্দিন বলেন, ‘পদ্মা সেতু নির্মাণে মানুষকে বলি দেওয়ার জন্য ছেলে ধরা বা মানব পাচার করা সংক্রান্ত বিষয়টি একটি গুজব, যার কোনো ভিত্তি নেই। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। একটি স্বার্থান্বেষী মহল মানুষকে আতঙ্কিত করে আইনশৃঙ্খলা পরিস্থিতি উত্তপ্ত করার লক্ষ্যে সুপরিকল্পিতভাবে ফেসবুকে গুজব ছড়াচ্ছে। শীঘ্রই এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

পুলিশ সুপার আরও বলেন, সবাই শুনেছে কিন্তু কেউ দেখেনি। আইনশৃঙ্খলা বাহিনীও কোনো প্রমাণ পায় নি। অথচ এ রকম ঘটনাগুলো নিয়েই হৈ চৈ পড়ে গেছে। গত কয়েক দিনে জেলার বিভিন্ন স্থানে ‘ছেলে ধরা’ সন্দেহে কয়েকজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। তবে আটককৃতদের বেশির ভাগই মানসিক ভারসাম্যহীন। অথচ এসব ঘটনার ভুল ব্যাখ্যা দিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। তাই এসব গুজব প্রতিরোধ ও প্রকৃত ঘটনা উদঘাটনে সর্বস্তরের জনগণকে সর্বদা সতর্ক এবং সচেতনতার পরিচয় দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

একই সঙ্গে গুজবে কান না দিয়ে সন্তানদের নিয়মিত স্কুলে পাঠানোর জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) বিভাগের সহকারী পরিচালক মানিক দে, পুলিশের বিশেষ শাখার ইনচার্জ মো. ইকবাল হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোক্তার হোসেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল ও জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

এ দিকে ঘুষ ও অনিয়ম ছাড়া লক্ষ্মীপুরে পুলিশ কনস্টেবল নিয়োগ কাজ সম্পূর্ণ করায় পুলিশ সুপারকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড