• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধান শিক্ষকের অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

  কর্ণফুলী প্রতিনিধি, চট্টগ্রাম

০৮ জুলাই ২০১৯, ১৯:৪৮
চট্টগ্রাম
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের কর্ণফুলীর কালারপ্রোল হাজী মো. ওমরা মিঞা চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম চৌধুরীর অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা ক্লাস বর্জন করে বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন করেছে। সোমবার (৮ জুলাই) সকাল ১১টার দিকে বৃষ্টি উপেক্ষা করে শত শত শিক্ষার্থী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে প্রাক্তন ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী সকাল থেকে মানববন্ধনে অংশগ্রহণ করেন। তারা অভিযুক্ত শিক্ষকে দ্রুত অপসারণের দাবি জানান।

এ সময় অভিভাবকসহ শত শত শিক্ষা সচেতন মানুষ শিক্ষার্থীদের এই মানববন্ধনে অংশ নিয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের অপসারণের দাবি করেন। মানববন্ধনে অংশগ্রহণকারীদের দাবি, বিতর্কিত কোনো ব্যক্তি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান চেয়ারে বসার অধিকার রাখে না।

অভিভাবক ও প্রাক্তন ছাত্ররা জানিয়েছেন, অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে এর আগেও একই শিক্ষকের বিরুদ্ধে বহু অভিযোগ করা হয়েছিল। কিন্তু স্কুল ম্যানেজিং কমিটি কোনো ব্যবস্থা না নেওয়ায় তিনি বেপরোয়া হয়ে উঠেছেন। তার মতো শিক্ষক থাকলে বিদ্যালয়ের পরিবেশ নষ্ট হবে। এমন কর্মকাণ্ডের বিচার ও স্থায়ী বহিষ্কারে দাবি জানান তারা।

অভিযুক্ত প্রধান শিক্ষক আবদুর রহিম চৌধুরী তার বিরুদ্ধে তোলা সব অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, আমি ওই স্কুলে প্রধান শিক্ষক হিসেবে যোগদানের পর থেকে পর পর দুবার রেকর্ড পরিমাণ ভালো রেজাল্ট হয়েছে। কিন্তু একটি পক্ষ বার বার বিভিন্ন অজুহাতে আমাকে ঘায়েল করতে চেয়েছে, মিথ্যা অজুহাতে তাদের ব্যক্তিগত স্বার্থে। গতকালও তারা আমার স্কুলের শিক্ষক সিরাজুল ইসলামের ওপর অহেতুক হামলা চালিয়েছে। আমরা নিরাপত্তা হীনতায় ভুগছি।

তিনি আরও বলেন, সামগ্রিক বিষয় নিয়ে তারা শীঘ্রই একটি প্রেস ব্রিফিং করবেন।

এ প্রসঙ্গে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোখলেসুর রহমান জানান, আজ সকালে শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে মানববন্ধন করেছে। গতকাল এমপিও ভুক্ত ১৩ শিক্ষক উপজেলা নির্বাহী অফিসারের সাথে দেখা করে সার্বিক বিষয়ে অবগত করেছেন। যা দেখেছি এতটুকুই এর চেয়ে বেশি কিছু বলতে পারব না।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অধ্যাপক এম মহিউদ্দীন চৌধুরী বলেন, ‘স্কুলে মানববন্ধন হয়েছে কি না জানিনা। আমি এখন ভার্সিটিতে আছি, ছেলেদের পরীক্ষা চলছে একটু ব্যস্ত। তবে গতকাল স্কুলে গিয়েছিলাম তখন শুনেছিলাম বিষয়টি। আমি খবর নিয়ে পরে জানাব।’

এ ব্যাপারে কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বিধিগত ব্যবস্থা নেওয়া হবে। শিক্ষার পরিবেশ যাতে নষ্ট না হয় সে ব্যাপারে স্কুল কর্তৃপক্ষকে সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে।

মানবন্ধনে প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন- মুহি উদ্দিন মুরাদ, হাসান মুরাদ সাগর, তারেকুল ইসলাম, সেলিম খাঁন, সালাহ্ উদ্দিন খোকন প্রমুখ।

বর্তমান ছাত্র ও কেবিনেট সদস্যের মধ্যে বক্তব্য রাখেন- তৌহিদুল ইসলাম, তিশা গালিব, তুহিন, সেলিম হোসাইন, মো. ইউনুছ, জাফর আলম প্রমুখ।

মানবন্ধনে উপস্থিত ছিলেন- এমপিও ভুক্ত শিক্ষক রতন সুত্রধর, রফিক আহমদ, শ্যামল কান্তি দত্ত, অধীর কান্তি বিশ্বাস, অমল কুমার প্রমুখ।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড