• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাঙ্গাইলে ২০টি কয়লা কারখানা ধ্বংস

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

০৬ জুলাই ২০১৯, ১৭:২২
টাঙ্গাইল
ধ্বংস করে দেওয়া কয়লার অবৈধ কারখানা (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধ ২০টি কয়লা কারখানা ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৬ জুলাই) সকালে উপজেলার বাশঁতৈল ইউনিয়নের গায়তাবেতিল এলাকায় চারটি স্থানে অভিযান পরিচালনা করে কয়লার চুল্লিগুলো ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনা করেন- সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক। সে সময় কয়লা কারখানার মালিক মজিবর রহমান (৪৮) নামের একজনকে ৯৫ হাজার টাকা অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

পরিবেশের জন্য মারাত্মক হুমকি স্বরূপ বনের কাঠ পুড়িয়ে কয়লা তৈরির অবৈধ কয়লা কারখানা ধ্বংসে আটঘাট বেঁধে মাঠে নেমেছে মির্জাপুর উপজেলা প্রশাসন। কয়েকদিন আগেও প্রায় ৬০টি কয়লা কারখানা ধ্বংস করে উপজেলা প্রশাসন।

এছাড়াও শুক্রবার (৫ জুলাই) উপজেলার আজগানা ইউনিয়নে অভিযান চালিয়ে সীসা তৈরির দুটি অবৈধ কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাঈনুল হক জানান, যে কোনো মূল্যে উপজেলায় কয়লা ও সীসা তৈরির কারখানা শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে। এছাড়াও যে কোনো অপরাধের বিষয়ে তথ্য দিলে ব্যবস্থা নিতে তিনি সর্বদা সচেষ্ট রয়েছেন বলেও জানান তিনি।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড