• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে গ্রেফতার ১

  বালিয়াডাঙ্গী প্রতিনিধি, ঠাকুরগাঁও

২৬ জুন ২০১৯, ১২:১৪
আবেদ হোসেন
আসামি আবেদ হোসেন (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মামলার আসামি আবেদ হোসেন (৬১) নামে একজনকে গ্রেফতার করেছে বালিয়াডাঙ্গী থানা পুলিশ।

মঙ্গলবার (২৫ জুন) ভোর রাতে হরিণমারী সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক। গ্রেফতারকৃত আবেদ আলী বড় পলাশবাড়ী ইউনিয়নের বোবড়া গ্রামের মৃত আবু তৈয়বের ছেলে। মঙ্গলবার দুপুরে তাকে ঠাকুরগাঁও কারাগারে পাঠানো হয়েছে।

বালিয়াডাঙ্গী থানার ওসি দৈনিক অধিকারকে বলেন, আবেদ আলী ঢাকা আন্তর্জাতিক ট্রাইবুনাল-১-এর মামলা নম্বর ৩/১৯-এর পলাতক আসামি। তিনি দীর্ঘদিন যাবত পলাতক থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। মঙ্গলবার ভোরবেলা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টার সময় তাকে গ্রেফতার করা হয়।

তবে আসামির পরিবারের লোকজন বলছে, গতকাল সোমবার দুপুরে তাকে গ্রেফতার করে থানা পুলিশ। সারাদিন থানায় ঘুরাঘুরি করলেও থানা পুলিশ গ্রেফতারের কাগজপত্র দেখাতে পারেনি। অবশেষে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত কাগজপত্র দেখার দাবিতে থানায় অবস্থান নেয় ওই এলাকার ২০ থেকে ২৫ জন মানুষ। দুপুরে থানা কর্তৃপক্ষ মামলার প্রমাণপত্র এবং আসামিকে কারাগারে পাঠালে বাড়িতে ফিরে যায় আসামির পরিবারের লোকজন এবং স্থানীয়রা।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড