• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে ভেজাল জুস তৈরির অভিযোগে আটক ১

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

২৫ জুন ২০১৯, ২২:১০
আটক
ভেজাল জুস তৈরির অভিযোগে আটক কাঞ্চন কান্তি পাল (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার নয়াহাট এলাকায় ভেজাল জুস তৈরির অভিযোগে কাঞ্চন কান্তি পাল (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার কাঁকাড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নিরঞ্জন বাবু পালের ছেলে।

মঙ্গলবার (২৫ জুন) নয়াহাট এলাকায় একটি আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ভেজাল জুস তৈরির সময় তাকে আটক করা হয়।

চন্দনাইশ থানার উপপরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে চন্দনাইশ পৌরসভার নয়াহাট বাজারে একটি আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া রং ও কেমিকেল মিশ্রণ করে জুস তৈরির অভিযোগে কাঞ্চন কান্তি পালকে আটক করা হয়। পরে তাকে চন্দনাইশ উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। এ ঘটনায় বিজ্ঞ আদালত তাকে বিশ হাজার টাকা জরিমানা করেন।

আটককৃত কাঞ্চন কান্তি পাল অভিযোগ স্বীকার করে বলেন, ‘হকারদের চাহিদা পূরণ করতে গিয়ে লোভের বশবর্তী হয়ে আমার আইসক্রিম ফ্যাক্টরিতে জুস তৈরি করেছি, ভবিষ্যতে আর করব না।’

এ ব্যাপারে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ ন ম বদরুদ্দোজা বলেন, ‘চন্দনাইশে কাউকে ভেজাল খাদ্য, ভেজাল ওষুধ ও অনুমোদন বিহীন খাদ্যদ্রব্য বিক্রি করতে দেব না, এ ব্যাপারে আমরা বদ্ধ পরিকর। এ লক্ষ্যে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন একযোগে কাজ করছে।’

তিনি আরও বলেন, অভিযুক্ত ব্যক্তি অননুমোদিতভাবে অস্বাস্থ্যকর পরিবেশে গলিত আইসক্রিম জুস আকারে তৈরি করে স্কুলের বাচ্চাদের কাছে বিক্রির প্রয়াস চালিয়েছিল। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী দোষী ব্যক্তিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ভবিষ্যতে কেউ এ ধরনের কার্যক্রম গ্রহণ করলে অর্থদণ্ডের মধ্যে সীমাবদ্ধ না থেকে কারাদণ্ড প্রয়োগ করা হবে। যেখানেই ভেজাল খাদ্যের সংবাদ পাচ্ছি, সেখানেই অভিযান চালাচ্ছি। ভেজাল খাদ্যের বিরুদ্ধে অভিযান চলমান আছে, ভবিষ্যতেও থাকবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড