• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘জঙ্গিবাদ দমনে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল’

  ফরিদপুর প্রতিনিধি

২৪ জুন ২০১৯, ২১:৩২
বাংলাদেশ পুলিশ
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। সাংবাদিকসহ সকল কমিউনিটির সহযোগিতায় বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদকে শক্ত হাতে দমন করতে সমর্থ হয়েছে।

তিনি সোমবার (২৪ জুন) দুপুরে ফরিদপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশ আয়োজিত মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় পুলিশের মহাপরিদর্শক বলেন, অনলাইনের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে ১৫-২৫ বছর বয়সী তরুণ যুবকরা জঙ্গিবাদে উৎসাহী হচ্ছে। এসব ওয়েবসাইটকে খুঁজে বের করে এসবের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে কাজ করছে পুলিশের সাইবার টিম।

মাদক প্রসঙ্গে তিনি বলেন, মাদকের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে কাজ করছে পুলিশ। এখনও মাদক শতভাগ নির্মূল করা সম্ভব হয়নি উল্লেখ করে বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি কমিউনিটিকে সম্পৃক্ত করে মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে পুলিশ।

ফরিদপুরের পুলিশ সুপার মো. জাকির হোসেন খানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ফরিদপুরের নব নিযুক্ত জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় ফরিদপুর জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি প্রফেসর মো. শাহজাহান, ফরিদপুর জেলা পরিষদের প্রশাসক মো. লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান অতিথি নারী পুলিশ সদস্যদের জন্য নির্মিত ব্যারাক উদ্বোধনসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। অতঃপর তিনি কমিউনিটি পুলিশের উদ্যোগে আয়োজিত র‌্যালিতে যোগ দেন।

এছাড়া অনুষ্ঠান শেষে মাদক ছেড়ে আলোর পথে ফিরে আসা ৮৪ নারী পুরুষকে টোকের গিফট প্রদান করেন। এছাড়া এদের মধ্যে অতি দরিদ্র ১৫ জন পুরুষকে ১৫টি ভ্যান ও ছয়জন নারী সদস্যের হাতে সেলাই মেশিন তুলে দেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড