• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৯ নম্বরে কল না এলে আরও বাড়ত প্রাণহানির সংখ্যা

  সারাদেশ ডেস্ক

২৪ জুন ২০১৯, ১০:৪২
শাহান মিয়া
৯৯৯ নম্বরে কল দিয়ে অসংখ্য যাত্রীর প্রাণ বাঁচান শাহান মিয়া (ছবি: সংগৃহীত)

মাঝরাতে ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস ৯৯৯ নম্বরে এক যুবকের কল। জানানো হলো, মৌলভীবাজারের কুলাউড়ায় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে একটি ট্রেন। যুবকের দেওয়া তথ্যের ভিত্তিতে দ্রুত ঘটনাস্থলে উদ্ধারকাজে পৌঁছে যায় পুলিশ। সেই ফোন না এলে হয়ত প্রাণহানির সংখ্যা আরও বৃদ্ধি পেত।

দুর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে পুলিশকে কল দেওয়া সে যুবকের নাম শাহান মিয়া। কুলাউড়া ডিগ্রি কলেজের শিক্ষার্থী শাহানের বাড়ি কুলাউড়ার আকিলপুর গ্রামে।

সে ঘটনার বর্ণনা দিয়ে শাহান মিয়া বলেন, বাজার থেকে বাড়ি ফেরার পথে বরমচাল সেতু থেকে খানিকদূরে থাকা অবস্থাতেই বিকট শব্দ শুনতে পাই। সেই সঙ্গে শোনা যাচ্ছিল মানুষের কান্না আর চিৎকার। দূর থেকেই দেখলাম বরমচাল সেতু ভেঙে ট্রেনের বগি খালে পড়ে গেছে। ঘটনার ভয়াবহতা বুঝতে পেরে সাথে সাথে ৯৯৯ নম্বরে ফোন দেই। পুলিশকে এ ঘটনা জানালে তারা খুব দ্রুত ঘটনাস্থলে চলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে। নইলে প্রাণহানির সংখ্যা আরও বাড়তে পারত।

দুর্ঘটনাস্থলে পুলিশের সাথে সাথে স্থানীয়রাও হতাহতদের উদ্ধারকাজে যোগ দেন। লাইনচ্যুত বগির যাত্রী ছাড়াও মারাত্মক ঝাঁকুনিতে অন্তত শতাধিক যাত্রী আহত হয় বলে জানা যায়।

বিষয়টি নিশ্চিত করে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উয়ারদৌস হাসান বলেন, রাত ১২টার দিকে এক ব্যক্তি ৯৯৯ নম্বরে কল দিয়ে ট্রেন দুর্ঘটনার খবর জানান। কিছুটা অবাক হলেও তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে নিহত এবং আহত ব্যক্তিদের উদ্ধার করার কাজে স্থানীয়দের সাথে যোগ দেয় পুলিশ সদস্যরাও।

রবিবার রাত ১২টার দিকে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল স্টেশন থেকে ২০০ মিটার দূরে কালা মিয়া বাজার সংলগ্ন একটি ব্রিজে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর 'উপবন এক্সপ্রেস' এর ৫টি বগি লাইনচ্যূত হয়। এর মধ্যে ৩টি বগি কালভার্ট ভেঙে খালে পড়ে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অন্তত শতাধিক ব্যক্তি।

ওডি/এএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড