• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এটা কি এক্সট্রা যত্নের নমুনা?

  নেত্রকোণা প্রতিনিধি

২০ জুন ২০১৯, ১৯:৪৪
আহত
আহত ছাত্র মো. ইব্রাহিম ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

পড়াশোনায় এক্সট্রা (বাড়তি) যত্নের জন্যে সন্তানকে কোচিংয়ে পাঠান অভিভাবকরা। কিন্তু সেই কোচিংয়েই নির্যাতনের শিকার হচ্ছে কোমলমতি এই শিক্ষার্থীরা। 

সম্প্রতি নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলায় মো. ইব্রাহিম ইসলাম নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে পড়া না পারায় পিটিয়ে আহত করেছেন ‘গ্রীণ মাল্টিমিডিয়া কোচিং একাডেমী’ এর শিক্ষক আতাউর রহমান খান রাকিব। আহত ওই ছাত্রকে পরিবারের লোকজন স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়। 

আহত ছাত্রের পরিবার ও সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, সরকার নিষিদ্ধ ঘোষণা করার পরও নেত্রকোণার মোহনগঞ্জ পৌর শহরে দীর্ঘদিন ধরে ‘গ্রীণ মাল্টিমিডিয়া কোচিং একাডেমী’ নামে কোচিং বাণিজ্য চালিয়ে আসছিলেন পৌর শহরের মাইলোড়া এলাকার বাসিন্দা আতাউর রহমান খান রাকিব নামে এক ব্যক্তি। 

সোমবার (১৭ জুন) সন্ধ্যায় পড়া না পারায় ওই কোচিংটির ছাত্র এবং মোহনগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মো. ইব্রাহিম ইসলামকে বেধড়ক বেত্রাঘাত করেন শিক্ষক আতিকুর রহমান খান রাকিব। পরে আহত ওই ছাত্রকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় আহত ছাত্র ইব্রাহিমের বাবা আয়াতুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি জানান, আমার ছেলেকে শুধু শুধু পড়া না পারার অযুহাতে অমানবিকভাবে বেত্রাঘাত করে আহত করা হয়েছে। এ ঘটনায় আমি ওই পাষণ্ড শিক্ষকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছি। এ সময় ওই শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

এ বিষয়ে মোহনগঞ্জ থানার ওসি শওকত আলীর সঙ্গে কথা হলে তিনি জানান, এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে ঘটনার পর থেকে ওই কোচিংটি এখনও চালু থাকলেও ছাত্র পেটানো শিক্ষক ও কোচিংটির পরিচালক আতাউর রহমান খান রাকিব পলাতক রয়েছেন বলে জানা গেছে।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড