• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রি-পেইড মিটার অপসারণের দাবিতে সড়ক অবরোধ

  পিরোজপুর প্রতিনিধি

২০ জুন ২০১৯, ১৩:২৮
পিরোজপুর
সড়ক অবরোধকারীরা (ছবি : দৈনিক অধিকার)

পিরোজপুরে বিদ্যুতের ডিজিটাল প্রি-পেইড মিটার স্থাপন বন্ধ ও স্থাপনকৃত মিটার খুলে নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করেন গ্রাহকরা। বৃহস্পতিবার (২০ জুন) সকালে এ ঘটনা ঘটে।

পিরোজপুরের সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত প্রি-পেইড মিটার বন্ধের দাবিতে খুলনা-বরিশাল মহাসড়কে বলেশ্বর ব্রিজ এলাকায় সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ গ্রাহকরা। এ সময় তারা প্রি-পেইড মিটার স্থাপন বন্ধ ও স্থাপনকৃত মিটার খুলে নিতে ওজোপাডিকোকে এক মাসের আল্টিমেটাম দিয়েছেন। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে আরও কঠিন কর্মসূচিতে যাবেন বলেও জানান তারা।

সড়ক অবরোধকালে বক্তারা বলেন, প্রি-পেইড মিটারে কী পরিমাণ জালিয়াতি হচ্ছে তার প্রমাণ মিলবে শুধুমাত্র মিটার ভাড়া আদায় সংক্রান্ত তথ্য দেখলে। কেননা কতদিন পর্যন্ত মিটার ভাড়া নেওয়া হবে তা নির্দিষ্ট করে কোথাও বলা নেই। এমনকি মিটারের দামও বলা হয়নি। পুরোনো মিটার খুলে যখন নতুন প্রি-পেইড মিটার লাগানো হয়েছিল তখন বলেছিল মিটারের জন্য কোনো মূল্য নেওয়া হবে না। এখন মিটার ক্রয় বাবদ প্রতি মাসে টাকা কেটে নিচ্ছে।

গ্রাহকরা ক্ষোভের সঙ্গে বলেন, ডিজিটাল এ মিটারে ব্যাংকে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে রিচার্জ করতে হচ্ছে। ১ হাজার টাকা রিচার্জ করলে ৮৩৭.৩৮ টাকার বিদ্যুৎ পাওয়া যায়। বাকি টাকা থেকে মিটার ভাড়া হিসেবে ৪০ টাকা, ডিমান্ড চার্জ ৭৫ টাকাসহ ৫ শতাংশ ভ্যাট হিসেবে ৪৭.৬২ টাকা কেটে নেয়া হয়। ডিজিটাল মিটারে অতিরিক্ত বিল এলে বিদ্যুৎ অফিসে গিয়ে সমাধান পাওয়া যেত। কিন্তু এখন সমস্যা আরও জটিল হয়েছে।

তারা আরও বলেন, আগে প্রতি মাসে ৭০০ টাকা বিল দিতে হতো। এখন প্রি-পেমেন্ট পদ্ধতিতে একই পরিমাণ বিদ্যুৎ খরচ করে মাসে ১ হাজার ২০০ টাকা থেকে ১ হাজার ৩০০ টাকা বিল দিতে হচ্ছে।

পরে স্থানীয় প্রশাসনের আশ্বাসে প্রায় ঘণ্টাব্যাপী এই সড়ক অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ গ্রাহকরা।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড