• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় জাল টাকা তৈরির মেশিনসহ প্রতারক আটক

  নওগাঁ প্রতিনিধি

১৯ জুন ২০১৯, ১৩:১৭
নওগাঁ
প্রতারক ও জাল নোট তৈরির সরঞ্জামাদি

নওগাঁ শহরের মেরীগোল্ড পাড়া মহল্লা থেকে জাল টাকা তৈরির মেশিনসহ শাহীন আলম (৩৫) নামে এক প্রতারক কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যায় নওগাঁ সদর থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় ২ লাখ ৩২ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।

আটক শাহীন আলম জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার গোপীনাথপুর গ্রামের বাসিন্দা। সে বেশ কিছুদিন যাবত নওগাঁ মেরীগোল্ড পাড়া মহল্লায় আশরাফ আলীর বাসায় ভাড়া থেকে বসবাস করছিল। সেখানেই তৈরি করে আসছিল জালনোট।

বুধবার (১৯ জুন) বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে নওগাঁর পুলিশ সুপার মো. ইকবাল হোসেন সাংবাদিকদের কাছে অভিযানের বিস্তারিত তুলে ধরেন। এ সময় সদর থানার ওসি মো. সরোয়ার্দি হোসেন ও অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে সদর থানার ওসি সরোয়ার্দির নেতৃত্বে শহরের পার নওগাঁ বৌবাজার এলাকায় অভিযানে নামে সদর থানা পুলিশ। এ সময় জাল নোটসহ শাহীনকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আটক শাহীনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে জাল টাকার নোট তৈরির মেশিন-কম্পিউটার, প্রিন্টার ও স্ক্যানারসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, আটক শাহীনের বাড়ি থেকে ১০০ টাকার ৭৭ হাজার ১০০ টাকা ও ৫০০ টাকার ১ লাখ ৪৭ হাজার টাকার জাল নোটসহ মোট ২ লাখ ৩২ হাজার টাকার জালনোট উদ্ধার করে অভিযানকারীরা।

নওগাঁর পুলিশ সুপার ইকবাল জানান, আটকের পর শাহীন জাল টাকা তৈরির কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এ বিষয়ে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আটক শাহীনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড