• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাগলনাইয়ায় জয়ী এনামুল হক ও বিবি জোলেখা

  ফেনী প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ২২:১৬
ফেনী
ছবি : দৈনিক অধিকার

ফেনীর ছাগলনাইয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে এনামুল হক মজুমদার ও বিবি জোলেখা শিল্পি বেসরকারি ভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার জসীম উদ্দিন জানান, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার (তালা) প্রতীক নিয়ে ৩০ হাজার ৮৯৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী পৌর আ. লীগের সম্পাদক জসিম উদ্দিন (মাইক) প্রতীক নিয়ে ১ হাজার ৮৯ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পি (কলসি) প্রতীক নিয়ে ২৮ হাজার ৮৫৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আরমিনা ফেরদৌস (হাঁস) প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৯২ ভোট।

এর আগে ব্যালট ছিনতাই ও জালভোট দেওয়ার অভিযোগে সাতজনকে আটক করেছে পুলিশ। সকালে উপজেলার পৃথক চারটি কেন্দ্র থেকে তাদের আটক করা হয়।

ছাগলনাইয়া থানার ওসি মেজবাহ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, সকাল ১০টার দিকে জালভোট দেওয়ার অভিযোগে দক্ষিণ সতর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মৌলভী সামছুল করিম কলেজ কেন্দ্র থেকে দুইজনকে আটক করা হয়।

এছাড়াও ব্যালট ছিনতাইয়ের সময় দক্ষিণ যশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চাঁদগাজী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে থেকে আরও দুইজনসহ উপজেলার বিভিন্ন স্থান থেকে সাতজনকে আটক করা হয়।

সহকারী রিটার্নিং অফিসার জসিম উদ্দিন জানান, দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

গত ৩১ মার্চ স্থগিত হওয়া এ উপজেলা পরিষদের নির্বাচন মঙ্গলবার (১৮ জুন) অনু্ষ্ঠিত হয়। উপজেলার ৫১টি কেন্দ্রের ৩৬৮টি বুথে অনু্ষ্ঠিত নির্বাচনে মোট ভোট পড়েছে ২৩ শতাংশ।

এ দিকে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, ভোট শুরুর পর থেকে গণনার পূর্ব পর্যন্ত উপজেলার সব কয়টি কেন্দ্র ছিল ফাঁকা। ২৩ শতাংশ ভোট এলো কোথায় থেকে।

ছাগলনাইয়া সরকারি পাইলট উচ্চ কেন্দ্রের উদহারণ দিয়ে স্থানীয় এক সংবাদকর্মী জানান, এ কেন্দ্রে মোট পুরুষ ভোটার ৩ হাজার ৮৬৮ জন। সকাল ১০টা পর্যন্ত কেন্দ্রের বুথ গুলোর লাইনে দেখা যায়নি কোন ভোটারকে। তবুও ওই সময় পর্যন্ত এখানে পড়েছে ২৮টি ভোট।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড