• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লাসে ছাদের পলেস্তারা খসে শিক্ষক আহত

  ঝালকাঠি প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১৫:৩৬
প্রাথমিক বিদ্যালয়
পূর্ব বাঁশবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার পূর্ব বাঁশবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাদের পলেস্তারা ধসে পড়ে রেজাউল হক নামে এক শিক্ষক আহত হয়েছেন। সোমবার (১৭ জুন) দুপুরে বিদ্যালয় চলাকালীন এ ঘটনা ঘটে।

ওই ঘটনার পর থেকে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ১৯৮২ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ স্কুল ভবনটি নির্মাণ করেন।

আহত শিক্ষক রেজাউল হক জানান, বিদ্যালয়ের শিক্ষকরা অফিস কক্ষে বসে ছিলেন। আকস্মিকভাবে জরাজীর্ণ ভবনের ছাদের পলেস্তারা ধসে পড়ে। এতে তার মাথা ও হাত জখম হয়। এ সময় সহকর্মী শিক্ষকরা তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নিয়ে চিকিৎসা দেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়টি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ হয়ে পলেস্তারা খসে পড়ছিল। পিলারগুলো সরু হয়ে গেছে। মাঝে মধ্যেই ছাদের পলেস্তারা ভেঙে শিক্ষার্থীদের মাথায় পড়ে। বর্তমানে কয়েকটি কক্ষে লোহার রড বের হয়ে গেছে।

তারা আরও জানায়, শিক্ষার্থীদের সব সময় ভয়ের মধ্যে থাকতে হয়। যে কোনো সময় মাথার ওপর পলেস্তারা ভেঙে পড়তে পারে। এ অবস্থায় ভবনটি সংস্কার অথবা পুনর্নির্মাণের দাবি করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, বিদ্যালয় ভবনটি অনেক পুরোনো, এটি ঝুঁকিপূর্ণ তালিকায় রয়েছে। ভবনটি পুনর্নির্মাণের জন্য একাধিকবার প্রস্তাব পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে সংস্কার করা হবে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড