• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালী সদরে ইভিএমে ভোটগ্রহণ, ভোটারশূন্য কেন্দ্র

  নোয়াখালী প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১২:৪২
ভোটকেন্দ্র
ভোটারবিহীন নোয়াখালী উপজেলার একটি কেন্দ্র ( ছবি : দৈনিক অধিকার)

পঞ্চম ধাপে নোয়াখালীর সদর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ চলছে। ইতোমধ্যে নোয়াখালীর ৯টি উপজেলার মধ্যে সাতটি উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে। একটি উপজেলায় (কবিরহাট) মামলা জটিলতায় ভোট স্থগিত রয়েছে। নোয়াখালী সদর উপজেলায় মঙ্গলবার (১৮ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

ভোটকেন্দ্রগুলোতে সকাল থেকে তেমন ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। অনেক কেন্দ্রে কোনো ভোটার দেখা যায়নি।  তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা কিছুটা বাড়তে পারে বলে ধারণা করছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। 

সদর উপজেলা চেয়ারম্যান পদে ইতোমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদেই ভোট অনুষ্ঠিত হচ্ছে আজ। 

এ উপজেলার ৩ লাখ ৭৪ হাজার আটশত ভোটারের জন্য ১৩১টি ভোট কেন্দ্রের ৯৬৩টি বুথে ইভিএমের মাধ্যমে চলছে ভোটগ্রহণ। এ উপলক্ষে গতকাল (১৭ জুন)  সোমবার দুপুর ১২টা থেকে শহীদ ভুলু স্টেডিয়ামে রিটারনিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফের নেতৃত্বে নির্বাচনি সরঞ্জামাদি বিতরণ করা হয়।

নোয়াখালী পৌর কাউন্সিলর ফখরুদ্দীন মাহমুদ ফখরুল বলেন, নোয়াখালীতে এ প্রথম ইভিএমে ভোট হতে যাচ্ছে। নোয়াখালী সদরে ইলেকট্রনিক ভোটিং মেশিন সম্পর্কে ভোটারদের সচেতন করতে মাইকিং করে ইভিএম ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে উপজেলার ১৩১টি ভোট কেন্দ্রে ভোটারদের জমায়েত করে ক্যাম্পেইন করেছে উপজেলা নির্বাচন অফিস। 

সদর উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছে। এছাড়া ছয়শ পুলিশের পাশাপাশি চার প্লাটুন বিজিবি, পর্যাপ্ত সংখ্যক আনসার ও গ্রাম পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রকার প্রস্তুতি নিয়েছে রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনি পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখতে এবং অবাধ ও সুষ্ঠ নির্বাচন করার লক্ষে পুলিশ প্রশাসনও প্রস্তুত রয়েছে বলে জানান পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ।

ওডি/এসএএফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড