• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালুখালিতে বৈরী হাওয়ার মধ্যেও চলছে শান্তিপূর্ণ নির্বাচন

  রাজবাড়ী প্রতিনিধি

১৮ জুন ২০১৯, ১০:৫৩
নির্বাচন কেন্দ্র
নির্বাচন কেন্দ্রে ভোটার (ছবি : দৈনিক অধিকার)

রাজবাড়ীর কালুখালীতে নির্বাচনের আগে অস্থিতি পরিবেশ বিরাজ করলেও শান্তিপূর্ণভাবে চলছে উপজেলা পরিষদ নির্বাচন। মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত। তবে ভোটাররা বলছেন, সুষ্ঠু পরিবেশ বজায় রাখার পাশাপাশি তাদের প্রত্যাশা পূরণে যারা ভূমিকা রাখবে তাদেরই ভোট দেবে জনগণ। পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপের এ নির্বাচনে দলীয় ও বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামী লীগেরই ৩ জন প্রার্থী রয়েছে।

নির্বাচনের আগে থেকে অশান্ত হয়ে উঠছিল কালুখালী উপজেলা। যে কারণেই নেতাকর্মীরা ৩টি গ্রুপে বিভক্ত হয়ে পড়েছিল। এ অবস্থায় দ্বিধাদ্বন্দ্বে ভুগছে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। এক প্রার্থী আরেক প্রার্থীর বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ করেন। তবে কোনো অভিযোগ ছিল না ভাইস চেয়ারম্যান প্রার্থীদের। ভোটারদের কেন্দ্রে যেতে হুমকি, হামলা, মামলা, প্রার্থীদের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ ছিল। এ নির্বাচনে ভোট কাটার হুমকি, কর্মী সমর্থকদের উপর হামলা, মামলা, প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন করে প্রতিপক্ষের কর্মীদের ভয়ভীতি দেখানোর অভিযোগও কম ছিল না।

তবে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কঠোর নজরদারিতে এখন ভোটগ্রহণ সুষ্ঠভাবে চলছে। প্রশাসনের নিকট অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের আশাবাদী প্রার্থীরা।

রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মো. হাবিবুর রাহমান জানান, কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন এখন পর্যন্ত পরিবেশ ভালো আছে। এখানে মোট চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, রাজবাড়ীর ৫টি উপজেলার ৪টি উপজেলায় তৃতীয় ধাপে ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৮ জুন পঞ্চম ও শেষ ধাপে অনুষ্ঠিত হচ্ছে কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন। ২০১০ সালে ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত হয় কালুখালী উপজেলা। এবারের নির্বাচনের মধ্যে দিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন।

এ উপজেলায় ভোটার রয়েছে ১ লক্ষ ১৭ হাজার ৭৬৭ জন। মোট ৪৬টি কেন্দ্রে বুথ সংখ্যা রয়েছে ২৯৮টি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড