• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলমাকান্দায় কিশোরীকে যৌন নির্যাতনের অভিযোগ, সালিশে ধামাচাপার চেষ্টা

  কলমাকান্দা প্রতিনিধি, নেত্রকোনা

১৮ জুন ২০১৯, ০৮:৩৭
নেত্রকোনা
জেলার ম্যাপ

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার কৈলাটী ইউনিয়নের বাহাম গ্রামের মো. নাসির মীরের ছেলে মো. আরিফ মীর (১৮) নামে তরুণের বিরুদ্ধে এক কিশোরীকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার কথা বলে গ্রাম্য কয়েকজন মাতবর ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ এলাকাবাসীর।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার বাহাম গ্রামের এক মেয়ে ঢাকায় গৃহকর্মীর কাজ করে। মোবাইলে তার সঙ্গে একই গ্রামের মো. নাসির মীরের ছেলে মো. আরিফ মীরের পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে। রমজানের ঈদের আগে মেয়েটি বাড়িতে বেড়াতে আসে।

গত বুধবার সন্ধ্যায় আরিফ মীর মেয়েটিকে তার সঙ্গে দেখা করতে বলে। দেখা করতে গেলে আরিফ পাশের সনুরা গ্রামে নিয়ে তার ওপর যৌন নির্যাতন চালায়। অনেকক্ষণ পরও বাড়ি না ফেরায় পরিবার ও গ্রামের লোকজন অনেক খোঁজাখুঁজি করে সনুরা গ্রাম থেকে তাকে উদ্ধার করা হয়। বিষয়টি এলাকায় জানাজানি হলে গ্রামের কয়েক মাতবর টাকার বিনিময়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা চালায়।

এ নিয়ে গত রোববার গ্রামে সালিশ বসে। স্থানীয় ওয়ার্ড মেম্বার হাফিজ উদ্দিনের সভাপতিত্বে সালিশে ছেলেকে দোষী সাব্যস্ত করে বেত্রাঘাত করা হয়।

অন্যদিকে মেয়ের পরিবার এতে সন্তুষ্ট নয়, বিয়ে করার জন্য ছেলে পক্ষকে বলে। বিয়ে করতে ছেলে পক্ষ অস্বীকৃতি জানায়। মেয়েটির পরিবার এ ব্যাপারে আইনের আশ্রয় নেবে বলে জানিয়েছে।

কৈলাটী ইউপি চেয়ারম্যান মো. রুবেল ভূঁইয়া বলেন, ইউনিয়নের বাহাম গ্রামে এক কিশোরীকে নির্যাতনের ঘটনা ঘটেছে। এ ধরনের ঘটনা সালিশ অযোগ্য অপরাধ। তারপরও নাকি এ নিয়ে গত রবিবার গ্রাম্য সালিশে মীমাংসার চেষ্টা করছে ওই এলাকার মেম্বারসহ কিছু লোক।

ওই ওয়াডের্র মেম্বার হাফিজ উদ্দিনের নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে প্রতিনিধিকে বলেন, মোবাইলে মেয়েকে উত্যক্ত করার কথা শুনে আমরা এলাকার বেশ কিছু লোক ওই ওয়াডের্র মহিলা মেম্বার নাজমা বেগমের বাড়িতে সালিশে বসেছিলাম। স্থানীয় সকলের উপস্থিতিতে মেয়েটিকে উত্যক্ত করার শাস্তি হিসেবে ছেলেকে ১০ বার বেত্রাঘাত করার মাধ্যমে বিচার শেষ হয়েছে বলে জানান তিনি। ওই সালিশে এলাকার ওই ওয়াডের্র সাবেক মেম্বার, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাজহারুল করিম জানান, কিশোরী নির্যাতনের ব্যাপারে কোনো ধরনের সংবাদ এখনো পাওয়া যায়নি।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড