• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোস্ট অফিসের বেহাল দশা

  ভূঞাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

১৭ জুন ২০১৯, ২২:০৯
ভূঞাপুরে পোস্ট অফিস
ভূঞাপুরে পোস্ট অফিস (ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের ভূঞাপুরে পোস্ট অফিসের বেহাল দশা। উন্নয়নের কোনো পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। বর্তমান ইন্টারনেটের যুগে চিঠি আদান প্রদান কমলেও বেড়েছে পোস্ট অফিসের সেবার পরিধি। কিন্তু বাড়েনি জনবল, অবকাঠামোর উন্নয়ন। পুরনো সেই পদ্ধতিতেই চলছে ভূঞাপুর পোস্ট অফিস।

বর্তমান ডিজিটাল যুগেও কম্পিউটার সিস্টেমের কোনো ছোঁয়া লাগেনি এই পোস্ট অফিসে। নেই কোনো নিরাপত্তা ক্যামেরা। দীর্ঘ আট মাস ধরে বিদ্যুৎ বিহীন আছে অফিসটি। শুধুমাত্র পোস্ট মাস্টারের টেবিলে একটি সোলারের টেবিল ফ্যান ও একটি লাইট জ্বলে। বাকী সব জায়গায় দিনের বেলাতেও অন্ধকার। অপর দিকে চারটি ফ্যানের মধ্যে তিনটিই নষ্ট। আর্থিক কর্মকাণ্ড বাড়লেও জনবল ও অবকাঠামোর উন্নয়ন হয়নি।

এছাড়া বিল্ডিংয়ের প্লাস্টার খসে পড়েছে। আর্থিক লেনদেন থাকার কারণে মানুষের ভিড়ে আরও গরম বেড়ে যায়। তখন অফিসে টিকে থাকাই দুষ্কর হয়ে পড়ে। এছাড়া দরজা জানালা ভাঙা। কোনো রকমে কলাপসেবল মূল গেট আটকিয়ে রাখা হয়। বাহিরের পোস্ট বক্সের ঢাকনা ভাঙা অনায়াসে যে কেউ সেখান থেকে গুরুত্বপূর্ণ চিঠি নিয়ে যেতে পারবে।

এ ব্যাপারে পোস্ট মাস্টার সাদিয়া সুলতানা বলেন, “নির্মাণ ত্রুটির কারণে বিল্ডিংয়ের ছাঁদ দিয়ে পানি পড়ে, সমস্ত ওয়ারিং নষ্ট হয়ে গেছে। ফলে বড় ধরণের দুর্ঘটনার ভয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। এসব বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানানো হলেও কোনো সুরাহা হয়নি।

অফিসের নাইট গার্ড শাহাদত হোসেন বলেন, অফিসের তিনটি গেটের মধ্যে একটি গেটের তালা-চাবি আছে বাকী দুইটি থাকে অরক্ষিত। এছাড়া দুর্বল দরজা জানালার কারণে যে কোনো সময় চুরিসহ বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। এ দিকে পোস্ট অফিসের দুরবস্থা দূরীকরণে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড