• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রসূতি নার্সের মৃত্যুর পরও আইসিইউতে রেখে টাকা আদায়

  সারাদেশ ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৩:৫৬
হাসপাতাল
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (ফাইল ছবি)

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে প্রসূতি এক নার্সের মৃত্যু হয়েছে। নিহত নার্সের নাম দিলারা খাতুন (৩২)। রবিবার (১৬ জুন) সন্ধ্যায়  এ ঘটনা ঘটে। এ সময় সহকর্মীরা রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) দরজার কাচ ভাঙচুর করেন।

দিলারা রামেক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত ছিলেন। তিনি রাজশাহীর বাঘা উপজেলপার নওডাঙা গ্রামের সবুজ আহমেদ মিঠুনের স্ত্রী।

নিহতের স্বামী অভিযোগ করেন, শনিবার দুপুরের আগেই তার স্ত্রীর মৃত্যু হয়েছে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছেন রবিবার সন্ধ্যায়। 

তিনি জানান, গত বৃহস্পতিবার সন্তান প্রসবের জন্য অপারেশন থিয়েটারে নেয়া হলে তার শারীরিক অবস্থার অবনতি হয়। একপর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। তখন তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তিন দিনে তার শরীরে ১৬ ব্যাগ রক্ত দেয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের জানিয়েছিলেন, দিলারা খাতুন জন্ডিসে আক্রান্ত। এ ছাড়া তার কিডনি নষ্ট হয়ে গেছে। দূষিত হয়েছে রক্তও। তিন দিনে চিকিৎসায় তারা প্রায় এক লাখ টাকা খরচ করেন।

শনিবার তাদের রোগী দেখতে দেয়া হয়নি। রবিবার সন্ধ্যায় দিলারার মৃত্যুর কথা জানানো হয়। 

দিলারার মরদেহ থেকে পানি বের হচ্ছে। এ থেকে তারা ধারণা করছেন, শনিবারই দিলারার মৃত্যু হয়েছে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তা গোপন রেখেছে বলেও জানান সবুজ।

এ খবর ছড়িয়ে পড়লে সন্ধ্যায় হাসপাতালে দিলারার সহকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা আইসিইউয়ের দরজার কাচ ভাঙচুর করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এর পর হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানের সঙ্গে বৈঠকে বসেন তারা। এ সময় হাসপাতাল পরিচালক ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে তারা কাজে ফেরেন।

ঘটনার সত্যতা জানার জন্য আইসিইউ বিভাগের ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামালকে ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান বলেন, এখনই তিনি এ ঘটনা সম্পর্কে গণমাধ্যমে কোনো কথা বলতে চান না।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড