• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাপুরে অবৈধ কয়লা কারখানা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন

  মির্জাপুর প্রতিনিধি, টাঙ্গাইল

১৭ জুন ২০১৯, ১০:৫৩
কয়লা কারখানা
অবৈধ কয়লা কারখানা ( ছবি : দৈনিক অধিকার)

টাঙ্গাইলের মির্জাপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ কয়লা কারখানা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। কাঠ পুড়িয়ে কয়লা তৈরির অভিযোগে আক্কাস আলী (৩৮) নামের এক কারখানা মালিককে তিন দিনের দেওয়া হয়।

রবিবার (১৬ জুন) বিকালে উপজেলার বাওয়ার কুমারজানি এলাকায় অভিযান চালিয়ে অবৈধ কয়লা তৈরির তিনটি কারখানা গুঁড়িয়ে দেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ঘটনাস্থল থেকে কারখানার মালিক আক্কাস আলীকে গ্রেফতার করে দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় তিন দিনের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। আক্কাস আলী কুমারজানি গ্রামের মৃত হরমুজ আলীর ছেলে।

সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকালে অভিযান পরিচালনা করা হয়। সে সময় অবৈধ কয়লা তৈরির কারখানাতে থাকা আগুন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় পানি দিয়ে নিভিয়ে তিনটি কারখানা গুঁড়িয়ে দেওয়া হয়। সে সময় ওই স্থান থেকে বিপুল পরিমাণ কয়লা জব্দ করা হয়।

এ বিষয়ে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনাকারী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈনুল হকের সঙ্গে কথা হলে তিনি জানান, এসব অবৈধ কারখানা থেকে নির্গত ধোঁয়া পরিবেশ ও মানব জীবনের জন্য খুবই ক্ষতিকর। এ জন্য প্রশাসন এসবের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। পরবর্তীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড