• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেরপুরে ফার্মেসিতে আগুন, ওষুধসহ মালামাল পুড়ে ছাই

  মেহেরপুর প্রতিনিধি

১৭ জুন ২০১৯, ১০:৩৪
ফার্মেসিতে আগুন
ফার্মেসিতে আগুন লেগে ওষুধসহ সব মালামাল পুড়ে ছাই (ছবি: দৈনিক অধিকার)

মেহেরপুর সদর উপজেলা রাজনগর গ্রামে ফার্মেসিতে আগুন লেগে ওষুধসহ সব মালামাল পুড়ে গিয়েছে। এতে তিন লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানিয়েছেন দোকান মালিক।

রবিবার (১৬ জুন) রাত ১১টার দিকে রাজনগর প্রাইমারি স্কুলের সামনে সুমাইয়া ফার্মেসি ও ফ্লেক্সির দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফার্মেসিতে থাকা ওষুধ, একটি কম্পিউটার, আইপিএস, দুটি ফ্যান, কয়েকটি ফ্লেক্সিলোড করার মোবাইলসহ অনেক প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে । তবে কী কারণে আগুনের সূত্রপাত নিয়ে কোনো কিছু ধারণা করতে পারছেন না ভুক্তভোগীরা।

স্থানীয়রা জানায়, রাজনগর প্রাথমিক বিদ্যালয়ের সামনে সুমাইয়া ফার্মেসির মালিক মামুনুর রশিদ পল্লী চিকিৎসার পাশাপাশি ফ্লেক্সিলোড ও কম্পিউটারের কাজ করেন। রাতে দোকান বন্ধ করে তিনি বাড়ি ফিরে গেলে আগুন লাগে। বিদ্যালয়ের মাঠে পিকনিক করা যুবকেরা টায়ার পোড়ার গন্ধ পায়। রাস্তার পাশে গিয়ে দেখে ওষুধের দোকান থেকে প্রচুর পরিমাণে আগুনের ধোঁয়া বের হচ্ছে। যুবকরা আগুন দেখতে পেয়ে চিৎকার করেন। আশেপাশের লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হন।

খবর পেয়ে মেহেরপুর শহর থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে তবে আগুনের লেলিহান শিখা এতটাই তীব্র ছিল যে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই মালামাল পুড়ে যায়। এ ঘটনায় কান্নায় ভেঙে পড়েন পল্লী চিকিৎসক মামুনুর রশিদ।

ফার্মেসির মালিক মো. মামুনুর রশিদ বলেন, প্রতিদিনের মতো রাত নয়টার দিকে ওষুধের দোকান বন্ধ করে বাড়িতে যাই। রাত ১১টার দিকে আমার ছোট ভাই জানায় দোকান থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে দোকানে গিয়ে দেখি আগুন জলছে। ফার্মেসিতে থাকা প্রচুর পরিমাণ ওষুধ ও কম্পিউটারসহ অনেক মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি কান্না বিজড়িত কণ্ঠে বলেন, আগুন আমার সবকিছু কেড়ে নিয়েছে।

মেহেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার শেখ জাহিদুর রহমান জানান, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি এখনো স্পষ্ট নয়।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড