• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রংপুরে সার গুদাম স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন

  রংপুর প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ১৬:৩১
রংপুর
মানববন্ধন

সরকার কৃষকের স্বার্থে দেশে যে ৩৪টি বাফার সার গুদাম নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে এর মধ্যে রংপুর অন্যতম। তবে রংপুর আলম নগরে ২৫ বছর আগে যে সার গুদাম আছে তার স্থান পরিবর্তন করে ৫০ কিলোমিটার দূরে মিঠাপুকুরের বৈরাতিতে নির্মাণের যে উদ্যোগ নিয়েছে বিসিআইসি তার প্রতিবাদে ফুঁসে উঠেছে রংপুরের সার ডিলাররা।

রবিবার (১৬ জুন) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এক ঘণ্টা মানববন্ধন করেছে রংপুর জেলা ফার্টিলাইজার ডিলার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। তাদের দাবি জেলা শহরের মধ্যবর্তী এলাকায় এই বাফার সার গুদাম নির্মাণ করতে হবে। কেননা ৮ উপজেলার কেন্দ্র রংপুর নগরীর আলম নগরে বিদ্যমান সার গুদামের জায়গায় নতুন ২০ হাজার মেট্রিকটন ধারণ ক্ষমতার বাফার গুদাম অন্যত্র নির্মিত হলে পরিবহন ও নিরাপত্তার সমস্যায় সার উত্তোলন ও বিপণন সমস্যায় পড়বে ৮ উপজেলার ডিলাররা।

এতে পরিবহন খরচ বাড়বে এবং ডিলার ও চাষিদের দুর্ভোগ বাড়বে। তাই তারা জেলার মধ্যবর্তী এলাকা ছাড়া মিঠাপুকুরের বৈরাতিতে বাফার সার গুদাম নির্মাণ করলে সার উত্তোলন থেকে বিরত থাকার ঘোষণা দেন।

এতে বক্তব্য রাখেন- সার ডিলার জেলা সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মণ্ডল মওলা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক মাজেদ আলী বাবুল।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড