• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মসজিদের বারান্দা খোলা নিয়ে তুলকালাম

  বরিশাল প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ১৫:৫৮
ইউসুফ আলী
কৃষক ইউসুফ আলী (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের বাকেরগঞ্জে মসজিদের বারান্দা খোলাকে কেন্দ্র করে কৃষকের মাথার চুল কেটে গরম আলকাতরা মেখে দিয়েছে এলাকার কয়েকজন যুবক।

বৃহস্পতিবার (১৩ জুন) সন্ধ্যা ৭টার দিকে চরামদ্দি ইউনিয়নের কালিদাশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী কৃষক ইউসুফ আলী (৪০) বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তিনি ঐ এলাকার ইয়াকুব আলী হাওলাদারের ছেলে।

কৃষক ইউসুফ আলীর স্বজনরা জানান, কয়েকদিন আগে এলাকার মসজিদের বারান্দা মুসল্লিদের জন্য খুলে রাখার দাবি জানান ইউসুফ। এতে ওই মসজিদের আরেক মুসল্লি আলহাজ্ব হোসেন আলী মাস্টার রাজি না হওয়ায় তার সঙ্গে বাকবিতণ্ডা হয়। তার জের ধরে আলহাজ্ব হোসেন আলী মাস্টারের ছেলে মাসুদ (৩০), দেলোয়ারসহ (২৮) প্রায় ৮ থেকে ৯ জন যুবক মিলে এ ঘটনা ঘটায়। তারা ইউসুফের মাথার চুল কেটে আলকাতরা গরম করে মাখিয়ে দেয় এবং সঙ্গে থাকা ইউসুফের ছেলে শাহাবুদ্দিনকে মারধর করে। ঘটনার পরে ভুক্তভোগী কৃষক ইউপি চেয়ারম্যানের কাছে গিয়ে কোনো বিচার না পেয়ে মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছে।

এ দিকে ঘটনার সত্যতা স্বীকার করে হামলাকারী মাসুদ বলেন, ‘ইউসুফ নিম্ন শ্রেণির লোক হয়েও আমার আব্বাকে গালাগালি করেছে। তাকে আব্বার কাছে মাফ চাইতে বলেছিলাম। মাফ না চাওয়ায় ওর চুল কেটে আলকাতরা মেখে দিয়েছি।’

এ বিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম বলেন, এ বিষয়ে আমি এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড