• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বিদেশগামীদের হয়রানি বন্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার’

  রাঙ্গামাটি প্রতিনিধি

১৬ জুন ২০১৯, ১৪:০৫
রাঙামাটি
রাঙ্গামাটিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সেমিনার (দৈনিক অধিকার)

রাঙ্গামাটিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মো. আরিফ আহম্মদ বলেছেন, বিদেশগামীদের হয়রানি বন্ধের ব্যাপারে সরকার কঠোর ব্যবস্থা নেবে। সেই সঙ্গে বিদেশগামী কোনো ব্যক্তি যদি বিমান বন্দরে মারা যায় তা হলে ওই ব্যক্তিকে ৩৫ হাজার টাকা প্রদান করবে সরকার।

রবিবার (১৬ জুন) সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামালের সভাপতিত্বে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি উপসচিব মো. আরিফ আহম্মদ বলেন, সারা দেশে সরকার ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সুনামের সঙ্গে কাজ করে আসছে। তবে কাজ করতে গিয়ে কিছু তো ভুল ক্রটি থাকতে পারে। জেলা পর্যায়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিভাগগুলোতে জনবল সঙ্কট, বিদেশে গমন, নারী কর্মীদের বিদেশে হয়রানি, পাসপোর্ট করতে গিয়ে হয়রানি, বিদেশ যেতে কর্মীদের হয়রানিসহ টিটিসিতে জনবল সঙ্কট নিয়ে আলোচনা করা হয়েছে।

তিনি বলেন, সেমিনারে যেসব ব্যাপারে বিভিন্ন অভিযোগ উঠে এসেছে তা নিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে পরামর্শ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও আগামীতে বিদেশে লোক নেওয়ার ব্যাপারে পার্বত্যাঞ্চল থেকে বেশ কিছু লোক বিদেশে পাঠানো হবে। এ সময় তিনি দালালের খপ্পর থেকে দূরে থাকার জন্য সবাইকে আহ্বান জানান।

সেমিনারে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) শারমিন আলম, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান, চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন ভুইয়া, জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা, বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া পারভীন, প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড