• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জৈষ্ঠ্যের তাপদাহে ধুঁকছে পঞ্চগড়ের জনজীবন

  পঞ্চগড় প্রতিনিধি

১৪ জুন ২০১৯, ১৩:১৭
পঞ্চগড়
প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছেন শ্রমজীবী মানুষ ( ছবি : দৈনিক অধিকার )

দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে মধুমাস জৈষ্ঠ্যের তাপদাহে ধুঁকছে জনজীবন। গত দুদিন ধরে প্রচণ্ড গরম ও সূর্যের হাঁসফাঁস করছেন শ্রমজীবী মানুষ।

আবহাওয়া অফিসের তথ্য মতে, বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ১০টায় জেলায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। দুপুর ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং বিকাল ৩টায় ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে শুক্রবার দুপুরে ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমত্রা রেকর্ড করা হয়েছে।

শুক্রবার (১৪ জুন) সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলার বিভিন্ন এলাকায় প্রচণ্ড গরম ও রোদ্রের তাপদাহে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া মানুষ। কৃষক, শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবীরা প্রখর রোদের মধ্যে কাজ করতে পারেননি। ফলে তাদের বেকার সময় পার করতে হয়েছে। কাজ করতে না পারায় আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে তারা।

তাছাড়া এই গরমে অনেকেই যাত্রাপথে ছাতা মাথায় দিয়ে নিজ নিজ গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। আবার অনেকেই রাস্তার পাশে বিভিন্ন গাছের নিচে অবস্থান করছেন। তবে দুপুরের পর থেকে প্রচণ্ড রোদ ও তাপদাহের কারণে জেলার ব্যস্ততম রাস্তাগুলো জনসাধারণ শূন্য দেখা গেছে। এ দিকে দিন শেষে সূর্য ডোবার পরও তাপমাত্রা না কমায় শীতল হচ্ছে না চারপাশ। এতে করে দিন শেষেও সারারাত থাকছে গরম।

তেঁতুলিয়া আবহাওয়া কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, শুক্রবার দুপুরে ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমত্রা রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬ দশমিক ৫ ডিগ্রি রেকর্ড হয়েছে। শুক্রবার রাতে ও শনিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ওডি/ এসএএফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড