• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়াডাঙ্গার মাথাভাঙ্গা সেতুতে ফাটল, ভারী যান চলাচল বন্ধ

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

১২ জুন ২০১৯, ০৯:০৪
মাথাভাঙ্গা সেতু
মাথাভাঙ্গা ব্রিজে ফাটল ( ছবি : দৈনিক অধিকার )

চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের একমাত্র সংযোগ সেতু মাথাভাঙ্গা ব্রিজে আবারও ফাটল দেখা দিয়েছে। এ ঘটনার পর ওই সেতু দিয়ে সব ধরনের ভারী যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) বিকালে সেতুটিতে ফাটল দেখা দেয়। পরে সেই ফাটলের আকার বেড়ে বড় গর্তের সৃষ্টি হয়। রাতে স্থানীয় প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে সকল ধরনের ভারী যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

স্থানীয়রা জানায়, প্রায় ৬০ বছরের এই মাথাভাঙ্গা সেতুতে এর আগেও বড় একবার ফাটল দেখা দিয়েছিলো। সেখানে পাটাতন দিয়ে কোনোরকমে চলছিলো সেতুটি। মঙ্গলবার সন্ধ্যায় সেই ফাটলের পাশেই আবারো আরো একটি ফাটল দেখা দেয়। নতুন ফাটলস্থল দেবে সেখানেও বড় গর্তের সৃষ্টির হয়। এতে স্বাভাবিক যান চলাচলে বিঘ্ন ঘটে।

খবর পেয়ে রাতে সেতুটি পরিদর্শন করেন জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস। এ সময় তিনি বলেন, মাথাভাঙ্গা সেতুটি আগে থেকেই ঝুঁকিপূর্ণ ছিলো। মঙ্গলবার নতুন করে ফাটল দেখা দেওয়ায় সেই ঝুঁকির মাত্রা আরও বেড়ে গেল। তাই সেতুটি মেরামত না হওয়া পর্যন্ত দুর্ঘটনা রোধে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কলিমুল্লাহ, এনডিসি সিব্বির রহমান ও পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি।

চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী (এসডি) আদম আলী জানান, বড় দুর্ঘটনার আশঙ্কায় ফাটলের পরই যান চলাচল নিয়ন্ত্রিত করা হয়। রাতেই প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর সব ধরনের যান চলাচল বন্ধ রাখার নির্দেশান দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ইতিমধ্যে সেতুটি মেরামতের কাজ শুরু হয়েছে। শেষ হতে সকাল পর্যন্ত সময় লাগবে।

এদিকে, মাথাভাঙ্গা সেতু দিয়ে যান চলাচল বন্ধের কারণে সেতুটির দুই পাশে চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে চলাচলকারী অসংখ্য যানবহন আটকে পড়েছে। অনেকে বিকল্প পথ দিয়েও চলাচলের চেষ্টা করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড