• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে বালু উত্তোলন

নদীতে ড্রেজার মেশিন পুড়িয়ে দিলেন ইউএনও

  চুনারুঘাট প্রতিনিধি, হবিগঞ্জ

১১ জুন ২০১৯, ২০:১৫
বালু উত্তোলন
অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলন (ছবি- দৈনিক অধিকার)

হবিগঞ্জের চুনারুঘাটে খোয়াই নদী থেকে অবৈধভাবে মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় বালুভর্ত্তি ৩টি ট্রাক জব্দ করা হয় এবং বিপুল পরিমান পাইপ নষ্ট করা হয়।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে চুনারুঘাট খোয়াই নদীর বিভিন্ন অংশে এ অভিযান পরিচালনা করেন তিনি।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে এলাকার একটি প্রভাবশালী মহল খোয়াই নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে আসছিল। এ খবর পেয়ে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন উদ্দিন ইকবাল এর নেতৃত্বে একদল পুলিশ উপজেলার খোয়াই নদীর পাকুড়িয়া থেকে নরপতি ঘরগাও এলাকায় সাড়াশি অভিযান চালান।

এ সময় নদীর অভ্যান্তরে থাকা অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ১০টি ড্রেজার মেশিন পুড়িয়ে দেন এবং বিপুল পরিমান পাইপ নষ্ট করে দেন। এ সময় বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়।এছাড়া নদী এলাকা থেকে বালুভর্ত্তি ৩টি ট্রাক জব্দ করে নিয়ে আসেন। সাড়াশি অভিযান চলাকালিন সময় তাকে সহযোগিতা করেন চুনারুঘাট থানার দারগা মোঃ হানিফ মিয়াসহ একদল পুলিশ।

এদিকে গত কয়েকদিন ধরে উপজেলার পুর্বাঞ্চলে চুনারুঘাট-সাটিয়াজুরী সড়ক দিয়ে অবাধে বালু পরিবহনের কারণে সড়ক ধেবে যায়। এ নিয়ে সোমবার গাজীগঞ্জ ও চাটপাড়া এলাকার লোকজন সড়কটি বন্ধ করে দেয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল ঘটনাস্থল থেকে বালুভর্ত্তি ট্রাক জব্দ করে ইউপি মেম্বারের জিম্মায় দেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড