• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই উদরে জন্ম নিয়ে এ কেমন পাষণ্ডতা

  নরসিংদী প্রতিনিধি

০৯ জুন ২০১৯, ২২:১৯
স্মৃতি রাণী পাল ও রনি পাল
শিকলে বাঁধা স্মৃতি রাণী পাল ও রনি পাল (ছবি : অধিকার)

নিজ স্বার্থ হাসিলের জন্য সহোদর বোনকে পাগল বানানোর মতো পাষণ্ড আচরণ করেছেন ভাই। নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর শহরের চামড়াব গ্রামে ঘটেছে এমন ঘটনা।

শনিবার (৮ জুন) নির্যাতিত তরুণী স্মৃতি রাণী পালকে (১৮) উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় ভাই রনি পাল পলাতক।

পুলিশ জানায়, সম্পত্তি ভোগ করার জন্য বোন স্মৃতিকে ঘরে তালাবদ্ধ করে পায়ে শিকল দিয়ে বেঁধে অমানসিক নির্যাতন ও ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে রাখে রনি। এ খবর এলাকায় জানাজানি হলে ঘরের তালা ভেঙে পায়ে শিকল বাঁধা অবস্থায় স্মৃতিকে উদ্ধার করে পুলিশ। এরপর থেকে রনি পাল পলাতক। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার আপন চাচা রিপন পালকে আটক করেছে পুলিশ। ওই তরুণীকে চিকিৎসা শেষে নিরাপত্তার জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

স্মৃতি রাণী পাল জানান, ঘোড়াশালের ভাগদী গ্রামে তার চাচার শ্যালক অপু পালের কাছে সব জমি বিক্রি করে ৪০ লাখ টাকা বায়না করে তার ভাই। এর প্রতিবাদ করলে তার ওপর নেমে আসে অমানসিক নির্যাতন কর। একপর্যায়ে স্মৃতি আইনের সহযোগিতা নিতে চাইলে তাকে পায়ে শিকল দিয়ে বেঁধে ঘরে আটকে রাখা হয়। নিজ ঘরে বন্দি অবস্থায় তাকে ঠিকমতো খেতে দেওয়া হতো না। পানির সঙ্গে ঘুমের ওষধ বা নেশাজাতীয় কিছু মিশিয়ে খেতে দেওয়া হতো, এর ফলে অচেতন হয়ে পড়তেন স্মৃতি।

পরিবার সূত্র জানায়, স্মৃতি উপজেলার জিনারদী ইউনিয়নের রাবান উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর ভাই রনি তাকে কলেজে ভর্তির সুযোগ দেননি। প্রায় আট বছর আগে তাদের বাবা দেবেশ চন্দ্র পাল ও এক বছর আগে মা রাণী পাল মারা যান। তাদের রেখে যাওয়া ১২০ শতক জমি ছেলে রনি ও মেয়ে স্মৃতি ভোগ করে আসছিলেন। এ সম্পত্তি রনি একা ভোগ করতে তার বোনকে পাগল বানানো ও ধীরে ধীরে মেরে ফেলার চেষ্টা চালান।

পলাশ থানার ওসি মকবুল হোসেন মোল্লা জানান, শনিবার খবর পেয়ে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। স্মৃতি রাণী পাল এ অবস্থায় মানসিকভাবে ভেঙে পড়েছেন। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে কিছুটা সুস্থ্য হলে আজ পুলিশি হেফাজতে নেওয়া হয়। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তরুণী নির্যাতিত ঘটনাস্থল পরিদর্শনে যান নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শাহেদ আহমেদ, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, পৌর মেয়র শরীফুল হক।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড