• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাখাইয়ে সংঘর্ষের ঘটনায় ২ হাজার জনের বিরুদ্ধে পুলিশের মামলা

  লাখাই প্রতিনিধি, হবিগঞ্জ

০৯ জুন ২০১৯, ০৯:১৫
থানা ভবন
লাখাই থানা ভবন ( ছবি : সংগৃহীত )

হবিগঞ্জের লাখাই উপজেলায় দুপক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও পুলিশসহ অর্ধশত আহতের ঘটনায় অজ্ঞাতনামা ২ হাজার জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শনিবার (৮ জুন) সন্ধায় লাখাই থানার উপপরিদর্শক (এসআই) শফিকুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ৩৩ জনকে আটক করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার আমান উল্লাহপুরের বাসিন্দা লাখাই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাবলু এবং রুহিতনশী গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শরীফ উদ্দিনের লোকজনের মধ্যে ঢাকায় একটি সমিতির লটারির টাকার ভাগাভাগি নিয়ে বিরোধ দেখা দেয়। ঈদুল ফিতর উপলক্ষে উভয়পক্ষের লোকজন গ্রামের বাড়িতে এলে ওই বিরোধের জের ধরে তারা গত শুক্রবার দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে জামিরুল ইসলাম নামে একজন মারা যান এবং সংঘর্ষে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হন।

ওই ঘটনায় লাখাই থানার এসআই শফিকুর রহমান বাদী হয়ে শনিবার সন্ধায় অন্তত দুই হাজার লোকজনকে আসামি করে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। মামলার পর এলাকা পুরুষ শূন্য হয়ে পড়ে।

এ ব্যাপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন জানান, নিহত জামিরুলের দাফন সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে ৩৩ জনকে আটক করা হয়েছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত আছে। এখনও হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের পরিবারের তরফ থেকে কোনো মামলা দায়ের হয়নি। সংঘর্ষে ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় এসআই শফিকুর রহমান বাদী হয়ে একটি পুলিশ এসল্ট মামলা দায়ের করেছেন।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড