• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীমঙ্গলে ঈদে পর্যটক উপস্থিতি কম

  শ্রীমঙ্গল প্রতিনিধি, মৌলভীবাজার

০৮ জুন ২০১৯, ১৪:৩২
পর্যটনস্পট
শ্রীমঙ্গল পর্যটনস্পট (ছবি : দৈনিক অধিকার)

পর্যটন নগরী শ্রীমঙ্গলে র‍য়েছে চোখ ধাঁধানো সব পর্যটন স্পট। যানজট আর কোলাহল মুক্ত পরিবেশে ঈদের আনন্দকে উপভোগ করতে বর্তমানে শ্রীমঙ্গলের দর্শনীয় পর্যটন স্পটগুলোতে প্রকৃতি প্রেমীরা ভিড় করছেন। তবে লাগাতার বৃষ্টির কারণে গত বারের তুলনায় এ সংখ্যাটা কিছুটা কম। সবুজ চা বাগান, বিটিআরআই, লাউয়াছড়া জাতীয় উদ্যান, বধ্যভূমি ৭১, মাধবপুর লেক, বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন, বাইক্কাবিল, নীলকন্ঠ চা কেবিন ইত্যাদি স্থানগুলোতে পর্যটকদের ভিড় লক্ষ করা গেছে।

ঢাকা থেকে স্বপরিবারে ঘুরতে আসা রানা আহমেদ বলেন, সকাল থেকেই বিভিন্ন জায়গা দেখছি। আমার ছেলে মেয়েরা চা বাগান, বন জঙ্গল দেখে খুবই আনন্দ পাচ্ছে। এবারের ঈদে আমরা পুরো পরিবার নিয়ে শ্রীমঙ্গলে ঘুরতে এসেছি।

সিলেট থেকে আসা ফারজানা খান জানান, শ্রীমঙ্গলের সব দর্শনীয় স্থান ঘুরে ঘুরে দেখছি। সারা বছর কাজ নিয়ে অনেক ব্যস্ত থাকি। ঈদ কিংবা অন্য কোনো ছুটি পেলে ঘুরতে যেতে ভালোই লাগে।

শ্রীমঙ্গল টি টাউন রেষ্ট হাউজের ব্যবস্থাপক ওয়াহেদ আহমেদ দৈনিক অধিকারকে বলেন, পর্যটকদের পছন্দের তালিকায় শ্রীমঙ্গল থাকায় এখানকার হোটেল মালিকরা সারা বছরই পর্যটকের অপেক্ষায় থাকেন। তাছাড়া সারা বছরের তুলনায় ঈদের সময় পর্যটকদের উপস্থিতি বেশি থাকে। অনেক সময় হাউজফুলও হয়। তবে এবছর পর্যটকদের সংখ্যা কিছুটা কমে গেছে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল পর্যটন সেবা সংস্থার আহ্বায়ক কমিটির সদস্য এস কে দাশ সুমন বলেন, পর্যটন নগরী শ্রীমঙ্গলে বরাবরই পর্যটক সমাগম থাকে। আমি মনে করি লাগাতার বৃষ্টি হওয়ার কারণেই হয়তো এবারের ঈদে শ্রীমঙ্গলে পর্যটক উপস্থিতি কিছুটা কম।

এ দিকে ঈদের ছুটিতে প্রতিবছরই দেশ বিদেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা শ্রীমঙ্গলে ভিড় করেন। এ জন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। বিভিন্ন দর্শনীয় স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সাদা পোশাকে পুলিশ রয়েছে বলে ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড