• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্লিপ আছে চাল নেই!

  কুড়িগ্রাম প্রতিনিধি

০৩ জুন ২০১৯, ২০:৩০
ভিজিএফ এর চাল
ভিজিএফ এর স্লিপ হাতে গরিব অসহায় মানুষ (ছবি : দৈনিক অধিকার)

হাতে স্লিপ গোডাউন ফাঁকা। কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ৩ নম্বর সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশীদের বিরুদ্ধে ভিজিএফ এর নয় দশমিক ৬৯০ মেট্রিকটন চাল চুরি করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে। চুরি করা ওই সরকারি মূল্য প্রায় সাড়ে চার লাখ টাকা।

জানা গেছে, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ফুলবাড়ী সদর ইউনিয়নের ছয় হাজার ৬৩৪ গরিব দুস্থ পরিবারের জন্য নয় দশমিক ৬৯০ মেট্রিকটন চাল বরাদ্দ আসে। সোমবার (৩ জুন) সকালে চাল বিতরণের কাজ শুরু করলে মাঝপথে এসে ৬৪৬ জন উপকার ভোগীর চাল না পেয়ে ইউনিয়ন পরিষদ চত্বরে হট্টগোল শুরু হয়।

এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার ঘটনাস্থলে দ্রুত এসে গোডাউনে চালের বস্তা দেখতে না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। অন্য দিকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুন-অর-রশীদ পরিষদে উপস্থিত থেকে অন্যত্র থেকে চাল এনে বিতরণ করার চেষ্টা করলে তা বাধা প্রদান করা হয়।

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ও সংশ্লিষ্ট ট্যাগ অফিসার বিজয় কুমার রায় জানান, ৬৪৬ জন উপকার ভোগী তাদের স্লিপের চাল মাস্টার রোল মোতাবেক পাইনি আমি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

ইউপি চেয়ারম্যান হারুন-অর-রশিদ জানান, একটি অসাধু চক্র উপকার ভোগীদের স্লিপ স্ক্যান করে চাল উত্তোলন করেছে। সে কারণে চাল কম হয়েছে তবে এগুলোও দেওয়া হবে।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সবুজ কুমার গুপ্তের স্বাক্ষরিত চিঠিতে চাল আত্মসাতের অভিযোগ সঠিক। আমরা সেখানে গিয়ে দেখি ৬৪৬ জন গরিব মানুষ চাল পাননি। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. মাছুমা আরেফিন জানান, বিষয়টি আমি শুনেছি আমার অফিসার রিপোর্ট প্রদান করলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. গোলাম রব্বানী সরকার জানান, আমি এসে দেখি গোডাউনে চাল নেই এগুলো আত্মসাৎ করা হয়েছে। বিষয়টি ইউএনওকে জানিয়েছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড