• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফিদের বাড়ি থেকে কেউ ফেরেনি খালি হাতে

  সারাদেশ ডেস্ক

০৩ জুন ২০১৯, ০৯:৩৬
মাশরাফির বাড়ি
ফেতরা-জাকাত নিতে আসা লোকজন (ছবি : সংগৃহীত)

খাজাবাবার দরবার থেকে কেউ খালি হাতে ফেরে কি না সেটা নিশ্চিত করে বলার উপায় নেই। তবে রবিবার (২ জুন) বৃষ্টি উপেক্ষা করে কয়েকশ নারী-পুরুষ জড়ো হয়েছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মর্তুজা স্বপনের বাড়িতে। এই বাড়ি থেকে অন্তত কেউ খালি হাতে ফেরেনি- এটা নিশ্চিত করে বলাই যায়।

রবিবার এলাকার অসহায় ও দুস্থরা ঈদুল ফিতরের ফেতরা আর জাকাত নিতে মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মর্তুজা স্বপনের বাড়িতে এসেছিলেন। কেউ কেউ অবস্থান নিয়েছিলেন মাশরাফির মামা নাহিদুল ইসলামের বাড়ির সামনে। উপস্থিত সবার উদ্দেশ্য একটাই ঈদুল ফিতরের ফেতরা আর জাকাত নেওয়া। ফেতরা আর জাকাত নিতে আসা কাউকে খালি হাতে ফেরায়নি মাশরাফির পরিবার।

এতসংখ্যক মানুষকে সামাল দিতে হিমশিম খান মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মর্তুজা স্বপন। এতে একটুও অস্বস্তিবোধ করেননি তিনি। সবাইকে লাইনে দাঁড় করিয়ে একে একে সবার মাঝে ফেতরা আর জাকাত বিতরণ করেন গোলাম মর্তুজা স্বপন। পাশাপাশি দিয়েছেন শাড়ি আর লুঙ্গি। আবার কাউকে নগদ টাকাও বিতরণ করেছেন।

ফেতরা আর জাকাত বিতরণের সময় উপস্থিত সবাই এবং দেশবাসীর কাছে জাতীয় ক্রিকেট দল ও দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জন্য দোয়া চেয়েছেন বাবা গোলাম মর্তুজা স্বপন।

এ বিষয়ে গোলাম মর্তুজা স্বপন বলেন, নড়াইল-২ আসনের অসহায় প্রায় ছয় হাজার পরিবারের মধ্যে শাড়ি, লুঙ্গি এবং নগদ টাকা বিতরণ করা হয়েছে। আমেরিকা প্রবাসী মাশরাফির নানা (মায়ের মামা) চিকিৎসক হাসমাতুল ইসলাম এবং মাশরাফির মামা নাহিদুল ইসলাম এ কাজে সহযোগিতা করেছেন। আজ সবার মাঝে চার হাজার শাড়ি, এক হাজার লুঙ্গি এবং ১৩ লাখ নগদ টাকা বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে বিদেশের মাটিতে বিশ্বকাপ খেলা বাংলাদেশ ক্রিকেট দল এবং দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড