• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরিবের চাল নিয়ে লঙ্কাকাণ্ড

  ঠাকুরগাঁও প্রতিনিধি

০২ জুন ২০১৯, ১৭:১৩
চাল উদ্ধার
এলাকাবাসী ও প্রশাসনের হস্তক্ষেপে উধাও চাল উদ্ধার করা হয় (ছবি- দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ থেকে অসহায় দুস্তদের মাঝে চাল বিতরণের সময় ভিজিএফের ১০ বস্তা চাল উধাও হয়ে যায়। এ ঘটনার পর স্থানীয় প্রশাসনকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে সাময়িকভাবে চাল বিতরণ বন্ধ করে দেওয়া হয়।

স্থানীয়দের অভিযোগ, রবিবার (২ জুন) সকাল ৯টা থেকে কার্ডধারীদের মাঝে চাল বিতরণ শুরু করেন ইউপি চেয়ারম্যান। এ সময় ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে ক্ষমতাসীন দলের লোকজন ভিজিএফের ১০ বস্তা চাল নিয়ে উধাও হয়ে যায়। এ ঘটনার পর ইউনিয়ন পরিষদ এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাময়িকভাবে চাল বিতরণ বন্ধ রাখেন। কয়েক ঘণ্টা পর স্থানীয় এলাকাবাসী ও প্রশাসনের হস্তক্ষেপে ১০ বস্তা চাল উদ্ধার করা হয়। পরে প্রশাসনের উপস্থিতিতে আবারও চাল বিতরণ শুরু হয়।

জগনন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন মাস্টার জানান, ইউনিয়ন পরিষদ থেকে ৩০ ভাগ পায় দল। এই ১০ বস্তা চাল বিতরণের জন্য সেচ্ছাসেবকলীগকে দেওয়া হয়। তারা ইউনিয়ন পরিষদ থেকে বিতরণ না করে পাশে নিয়ে রেখেছে বলে এ অবস্থার সৃষ্টি হয়। আর এ ঘটনাটিই বাড়িয়ে বলছে স্থানীয়রা।

এ বিষয়ে সদর উপজেলার পিআইও অফিসের অফিস সহকারী অসীদ কুমার দাস জানান, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ঘটনাস্থলে আসি। উধাও হওয়া ১০ বস্তা চাল আমরা ফেরত পেয়েছি। এখন পরিস্থিতি স্বাভাবিক। চাল ফেরত পাওয়ার পর পুনরায় চাল বিতরণ করা হয়।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড