• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে মেম্বারদের অনাস্থাপত্র

  গোপালগঞ্জ প্রতিনিধি

০১ জুন ২০১৯, ১৬:৫৬
গোপীনাথপুর ইউনিয়ন পরিষদ
গোপীনাথপুর ইউনিয়ন পরিষদ (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান শরীফ আমিনুল হক লাচ্চুর বিরুদ্ধে নয়জন নির্বাচিত মেম্বার অনাস্থাপত্র দিয়েছেন।

গত বুধবার (২৬ মে) ওই নয়জন মেম্বার বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে লিখিতভাবে অনাস্থাপত্র দিয়েছেন গোপালগঞ্জের ডিডিএলজি কালাচাঁদ সিংহের কাছে। ডিডিএলজি এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ সময় তিনি বলেন, নয়জন মেম্বারের স্বাক্ষর করা অনাস্থাপত্র পেয়েছি। চেয়ারম্যান শরীফ আমিনুল হক লাচ্চুর বিরুদ্ধে লিখিতভাবে অনাস্থা জানিয়েছেন মেম্বাররা।

অভিযোগ মোতাবেক জানা গেছে, চেয়ারম্যান শরীফ আমিনুল জন্ম সনদ ও মৃত্যু সনদ বাবদ ৫০০-৮০০ টাকা গ্রহণ করেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে তিন হাজার থেকে পাঁচ হাজার টাকা করে নেন। চেয়ারম্যান গোপীনাথপুর উচ্চ বিদ্যালয়ের জায়গা দখল করে ঘর তুলে ভাড়া দিয়েছেন এবং মূল্যবান গাছ কেটে বিক্রিও করেছেন বলে অভিযোগ রয়েছে। ভুয়া বিল-ভাউচার করে সরকারি প্রকল্প থেকে লাখ লাখ টাকা হাতিয়েছেন তিনি।

এছাড়াও তিনি পুনর্বাসনের ঘর দেওয়ার কথা বলে বিশ থেকে ত্রিশ হাজার টাকা করে নিয়েছেন। টাকা নিয়ে অনেককে ঘর দেননি বলেও অভিযোগে উল্লেখ রয়েছে। শনিবার (১ জুন) সরেজমিনে গোপীনাথপুর ইউনিয়নে গিয়ে তার সত্যতা পাওয়া যায়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড