• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলাচলের অযোগ্য গাবতলী খাল

  গোপালগঞ্জ প্রতিনিধি

৩০ মে ২০১৯, ১৯:৫৩
গাবতলী খাল
মুকসুদপুরের গাবতলী খাল (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার উজানী ইউনিয়নের গাবতলী খালকে ঘিরে কয়েক হাজার মানুষের জীবনযাপন ও ভাগ্য প্রতিনিয়ত চলছে। অতি জরুরী হলেও দীর্ঘদিন যাবৎ খালটির সংস্কার না হওয়ায় দুই পাড়ের বাসিন্দারা খালটি ব্যবহার করতে পারছেন না।

জানা যায়, ওই এলাকার মানুষ না পারছে নিত্য ব্যবহার্য পানি সংগ্রহ করতে, না পারছে গোসল করতে। কচুরিপানা জমে খালটি একেবারে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তাছাড়া শুকিয়ে যাওয়ায় খালের কোনো কোনো স্থানে পানি প্রবাহ কমে গেছে। স্থানীয়রা আরও জানান, বেশ কয়েক বছর আগে একবার খালটি খননের উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু খালটি খননের কিছুদিন পড়েই ভরাট হয়ে যাওয়ায় মানুষ কোন সুফল ভোগ করতে পারে নাই।

খালটি সংস্কার করে জনগণের চাহিদা মেটানো হচ্ছে না কেন তা জানতে চাইলে উজানী ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল কুমার বোস জানান, কয়েক বছর আগে খাল খননের কাজ করা হয়েছে। সে সময় কিছু লোক নিজেদের জায়গা বলে খনন কাজে বাধাও দিয়েছে। এখন খনন হয় না বলে নালিশ করছে। আগামীতে আবার খনন কাজ চালানোর চেষ্টা করা হবে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড