• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৮ মে ২০১৯, ২২:১৯
বিক্ষোভ
হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করে রোগীর স্বজনরা (ছবি- দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে রয়েল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে দুই ডাক্তারের ভুল অপারেশনে রুবি আক্তার (২৮) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। ডাক্তারের পরামর্শে অপারেশনের পর থেকে মৃত্যুর আগমুহুর্ত পর্যন্ত ওই প্রসূতির শরীরে ৮ ব্যাগ রক্ত দেওয়া হলেও তাকে বাঁচানো সম্ভব হয় নি। মঙ্গলবার (২৮ মে) এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় দুপুরে চন্দ্রগঞ্জ বাজারের ওই প্রাইভেট হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ করে রোগীর স্বজনরা। তাদের দাবি, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা আর ডাক্তারের ভুল অপারেশনের কারণে প্রসূতি রুবি আক্তারের মৃত্যু হয়েছে।

নিহত রুবি আক্তার সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের পশ্চিম বটতলী গ্রামের নুরুল ইসলামের স্ত্রী। গত সোমবার (২৭ মে) চন্দ্রগঞ্জের রয়েল হসপিটালে সিজারের মাধ্যমে একটি পুত্র সন্তান প্রসব করেন তিনি। অ্যাম্বুলেন্সে করে ঢাকা নেওয়ার পথে মঙ্গলবার ভোররাত ৪টার দিকে তার মৃত্যু হয়।

জানা গেছে, সোমবার বিকালে রুবিকে রয়েল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সন্ধ্যা ৭টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ অনকলে চৌমুহনী থেকে ডাক্তার মঞ্জুরুল ইসলাম ও শাহীনকে ডেকে এনে তার অপারেশন করেন। এসময় প্রসূতি রুবি আক্তার একটি পুত্র সন্তান প্রসব করেন। পরে রক্তক্ষরণ জনিত কারণে ওই প্রসূতিকে কুমিল্লা টাওয়ার হসপিটালে পাঠানো হয়। সেখানে বাদ দেওয়ার পর মঙ্গলবার (২৮ মে) ভোররাতে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। তবে নবজাতক সুস্থ রয়েছে।

রয়েল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মদ সোলায়মান দাবি করেন, হসপিটালে প্রসূতি রুবি আক্তারের অপারেশনের পর পুন:রায় কুমিল্লা টাওয়ার হসপিটালে অপারেশন করা হয়েছে। এরপর ঢাকা নেওয়ার পথে অ্যাম্বুলেন্সের অক্সিজেন শেষ হওয়ায় তার মৃত্যু হয়।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মফিজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড