• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনৈতিক কাজে বাধ্য করায় ভণ্ডপীর আটক 

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৬ মে ২০১৯, ২২:১৪
ভণ্ডপীর তারা তালুকদার
আটককৃত ভণ্ডপীর তারা তালুকদার ও ভুক্তভোগী যুবতী ( ছবি : দৈনিক অধিকার )

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় যুবতীকে অনৈতিক কাজে বাধ্য করায় তারা তালুকদার (৬৫) নামে এক ভণ্ড পীরকে আটক করেছে এলাকাবাসী। রবিবার (২৬ মে) বিকালে উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের ভরতেরছড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়।

তবে আটককৃত কথিত পীরের দাবি ওই যুবতী তার স্ত্রী। এই ঘটনায় যুবতী মাহফুজা আক্তার সুমী দাবি করেন, জোর করে প্রায় ২০ দিন ধরে বিভিন্ন মুরিদের বাড়িতে নিয়ে তাকে অনৈতিক কাজ করতে বাধ্য করেছেন তারা তালুকদার।

এলাকাবাসী জানায়, টা্ঙ্গাইলের ভুয়াপুর উপজেলার গবিন্দেশী গ্রামের মৃত মনা তালুকদারের ছেলে তারা তালুকদার নিজেকে পীর হিসাবে দাবি করে সোনাহাট এলাকার বিভিন্ন মুরিদের বাড়িতে যাওয়া আসা করতো। এরই ধারাবাহিকতায় রবিবার বিকালে বঙ্গসোনাহাট ইউনিয়নের ভরতেরছড়া গ্রামে ব্যবসায়ী জহির উদ্দিনের বাড়িতে ওই যুবতীকে নিয়ে আসে ভণ্ড পীর তারা তালুকদার। এসময় সুমি জহির উদ্দিনের পা ধরে কান্নাকাটি করেন এবং পীরের কুকীর্তির কথা বলে তাকে বাচানোর আকুতি করেন। পরে জহির এলাকাবাসিকে বিষয়টি জানালে তারা এসে ভণ্ড পীরকে আটক করে।

ভুক্তভোগী সুমি জানায়, তার মা মোছা. তারা ভানু ওই পীরের মুরিদ। এরই সুত্রে পীর তারা তালুকদার তাদের বাড়িতে আসা যাওয়া করতো। গত ২০-২২ দিন আগে তাকে পীরের নাতি জুরান আলীর সঙ্গে বিয়ে দেওয়ার কথা বলে নিয়ে আসে। সেখানে বিয়ে না দিয়ে মুরিদের বাড়িতে রাত্রি যাপনসহ অনৈতিক কাজে লিপ্ত হয় ভণ্ড পীর তারা তালুকদার।

তবে কথিত পীর তারা তালুকদার জানায়, সুমির সঙ্গে তার মৌখিক বিয়ে হয়েছে।

এ ব্যাপারে বঙ্গসোনাহাট ইউপি চেয়ারম্যান ডা. শাহজাহান আলী মোল্লাহ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটককৃত ভণ্ড পীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড