• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে সরকারিভাবে ধান সংগ্রহের উদ্বোধন

  সুনামগঞ্জ প্রতিনিধি

২২ মে ২০১৯, ১০:৫৯
সুনামগঞ্জ
ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতি প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলায় সরকারিভাবে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (২২ মে) বিকালে উপজেলার খাদ্য গুদাম চত্বরে বোরো ধান-চাল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এ কর্মসূচির উদ্বোধন করেন সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার।

প্রধান অতিথি সাংসদ শামীমা শাহরিয়ার বলেন, হাওর পাড়ের প্রকৃত কৃষকরাই যেন সরকারি গুদামে বোরো ধান বিক্রির সুযোগ পায়। তারা যেন সরাসরি গুদামে ধান বিক্রয় করতে পারে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। তাদের কোনো দালাল চক্র অথবা কোনো সিন্ডিকেটের খপ্পরে যেন পড়তে না হয় সেদিকে কঠোর মনিটরিং করতে হবে। যাতে প্রকৃত কৃষকরা সরকারের এই সুবিধা পায়।’

উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পালের সভাপতিত্বে সহকারী খাদ্য উপপরিদর্শক হেলাল আহমেদ পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী, জামালগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সাইফুল আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহবুবুল কবির, প্রমুখ।

উল্লেখ্য, চলতি বোরো মওসুমে জামালগঞ্জের ১১ শত কৃষকের কাছ থেকে ২৬ টাকা ধরে ৭১৫ মেট্রিক টন ধান ও ৩৬ টাকা ধরে ৪১ জন মিল মালিকদের কাছ থেকে ২ হাজার ২০৫ মেট্রিক টন চাল ক্রয় করবে সরকার। ধান-চাল ক্রয় অভিযান চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড